• ওপার বাংলা

    মেসি সহ গ্রেফতার চার

      প্রতিনিধি ২৪ ডিসেম্বর ২০২২ , ২:০৭:২৮ প্রিন্ট সংস্করণ

     

    নীলাকাশ টুডেঃ ভারতের দিল্লিতে ৫৬টি চোরাই মোবাইল ফোনসহ একটি পকেটমার চক্রের চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় ওই চক্রের মূলহোতাকে গ্রেপ্তার করা হয়, যিনি নিজেকে ‘মেসি’ বলে পরিচয় দেন।

    শুক্রবার (২৩ ডিসেম্বর) দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হয়, এই ‘মেসি গ্যাং’ দিল্লির বিভিন্ন এলাকায় ৫৫টিরও বেশি মোবাইল চুরির ঘটনার সাথে জড়িত।

    গ্রেপ্তার ব্যক্তিরা হলেন- মূলহোতা পিঙ্কু (৪৩) এবং তার সহকারী অজয় কুমার (৩৭), পাম্মি (৫২) ও ফিরোজ খান (৩০)।

    পুলিশ জানায়, ব্যস্ত এলাকায় লোকজনকে টার্গেট করে মোবাইল ফোন চুরি করা এই চক্রটির পেশা। তাদের মূলহোতা পিঙ্কু আর্জেন্টাইন ফুটবল তারকা লিওনেল মেসির বিশাল ভক্ত এবং নিজেও একজন ফুটবলার। প্রায়সময়ই তিনি নিজেকে মেসি বলে পরিচয় দিতেন। হত্যাসহ কমপক্ষে ১০টি মামলার আসামি তিনি।

    দিল্লি পুলিশের ডেপুটি কমিশনার (দক্ষিণ) চন্দন চৌধুরী জানান, মঙ্গলবার (২০ ডিসেম্বর) নিয়মিত টহলের সময় ওই চারজনকে দাঁড় করিয়ে জেরা করা হয়। এসময় তারা টালবাহানা করার চেষ্টা করলেও তল্লাশি করলে ১১টি মোবাইল ফোন বেরিয়ে আসে।

     

    তিনি আরও জানান, জিজ্ঞাসাবাদ করলে তারা ওইসব ফোনের ব্যাপারে কোনও সদুত্তর দিতে পারেনি। এরপর চাপ দিতেই আরও ৪৫টি মোবাইলের সন্ধান দেয় তারা, যেগুলো বিভিন্ন এলাকা থেকে চুরি করা হয়েছিলো।

    জিজ্ঞাসাবাদে পিঙ্কু জানায়, গত চার-পাঁচ বছর ধরে দক্ষিণ ও দক্ষিণপূর্ব দিল্লিতে সক্রিয় তারা। বিভিন্ন ব্যস্ত এলাকায় লোকজনকে টার্গেট করার পর সন্তর্পণে মোবাইল সরিয়ে নিয়ে অটোতে করে পালিয়ে যেতো তারা।

    আরও খবর

    Sponsered content