সারাদেশ

২৪ ঘণ্টায় যুবলীগ ও ছাত্রলীগের ২ কর্মী খুন

  প্রতিনিধি ২৫ এপ্রিল ২০২৪ , ১১:০০:৫০ প্রিন্ট সংস্করণ

 

বরিশাল ব্যুরো ও পিরোজপুর প্রতিনিধি

পিরোজপুর সদর উপজেলার কদমতলা ইউনিয়নে ২৪ ঘণ্টায় যুবলীগ ও ছাত্রলীগের দুই কর্মী খুনের ঘটনা ঘটেছে। মঙ্গলবার (২৩ এপ্রিল) কদমতলা ইউনিয়ন পরিষদের সামনে পূর্বশত্রুতার জেরে পিটিয়ে সৈয়দ রাসেল মীর (২২) নামে এক ছাত্রলীগ কর্মীকে খুন করে প্রতিপক্ষের লোকজন। অপরদিকে সোমবার (২২ এপ্রিল) রাতে একই ইউনিয়নের সোহাগ শেখ (৩৩) নামে এক যুবলীগ কর্মীকে খুন করে প্রতিপক্ষের লোকজন।

নিহতরা হলেন, রাসেল মীর পিরোজপুর পৌরসভার মুক্তারকাঠী এলাকার সৈয়দ ইদ্রিস মীরের ছেলে ও সোহাগ শেখ পিরোজপুর সদর উপজেলার কদমতলা ইউনিয়নের ভৈরমপুর গ্রামের সিদ্দিক শেখের ছেলে। রাসেল পিরোজপুর সরকারি সোহরাওয়ার্দী কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন।

নিহত ছাত্রলীগ কর্মী রাসেলের স্বজনরা জানান, মঙ্গলবার দুপুরের পর রাসেল মীর উপজেলা চেয়ারম্যান প্রার্থী এসএম বায়জীদ হোসেনের সঙ্গে তার বাড়িতে দেখা করে ফেরার পথে কদমতলা ইউনিয়ন পরিষদের সামনের সড়কে এলে পূর্ব পরিকল্পিতভাবে ওঁৎ পেতে থাকা স্থানীয় মো. ফারুক ও গাঙ্গুয়া নামে দুজন পেছন থেকে লাঠিসোটা নিয়ে রাসেলের ওপর হামলা চালায়।

তারা আরও জানান, এতে তিনি গুরুতর জখম হয়। পরে গুরুতর আহত অবস্থায় রাসেলকে প্রথমে পিরোজপুর জেলা হাসপাতাল ও পরে খুলনা সিটি মেডিকেল কলেজ হাসপাতালে আশঙ্কাজনক অবস্থায় ভর্তি করা হয় এবং অবস্থার অবনতি হলে রাত ১২টার দিকে রাসেল মীর মারা যায়।

 

পিরোজপুরের পুলিশ সুপার মুহাম্মদ শরীফুল ইসলাম জানান, গত ১৫ এপ্রিল পিরোজপুর সদর উপজেলা চেয়ারম্যান প্রার্থীদের টাকা দাখিলের দিনও সৈয়দ রাসেল এবং রিয়াজুলের মধ্যে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মারামারি হয়। তারা পুলিশের কাছে অভিযোগ না দিয়ে রাজনৈতিকভাবে মীমাংসার চেষ্টা করতে থাকে। পূর্বে ২০২২ সালেও তাদের উভয়ের মধ্যে মারামারির ঘটনায় আসামির হাত ভাঙার ঘটনা ঘটে। রিয়াজুল সেই ক্ষোভ মনে পুষে রাখে এবং রাসেলের ওপর প্রতিশোধ নেওয়ার সুযোগ খুঁজতে থাকে।

তিনি আরও জানান, তারই ধারাবাহিকতায় মঙ্গলবার সকাল ১১টার দিকে কদমতলা ব্রিজের ঢালে রাসেলকে পেয়ে তার মাথায় গাছের চ্যারা, জিআই পাইপ দিয়ে সজোড়ে বাড়ি মারে। পরবর্তীতে মিরাজসহ অন্যান্য আসামিরা রাসেলকে লাঠিসোটা দিয়ে পিটায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে তাকে পিরোজপুর জেলা হাসপাতালে ও পরে খুলনা সিটি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসারত অবস্থায় ওইদিন রাত ১১ টার দিকে রাসেল মারা যায়।

এর আগে পূর্বশত্রুতার জেরে সোমবার রাত সাড়ে ১০টার দিকে সদর উপজেলার কদমতলা ইউনিয়নের ভৈরমপুর গ্রামে সোহাগ শেখ (৩৩) নামে এক হত্যা মামলার আসামি ও যুবলীগ সমর্থককে কুপিয়ে ও হাত-পা বিচ্ছিন্ন করে হত্যা করে প্রতিপক্ষের লোকজন। নিহত সোহাগ পিরোজপুর সদর উপজেলার কদমতলা ইউনিয়নের ভৈরমপুর গ্রামের সিদ্দিক শেখের ছেলে।

নিহতের ভাই শিপন শেখ আরও জানান, এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে একটি পক্ষের সঙ্গে সোহাগ ও তার পরিবারের বিরোধ ছিল। গত ইউপি নির্বাচনের পর শহিদুল নামে একজন খুন হন। সে মামলার প্রধান আসামি করা হয়েছিল নিহত সোহাগ শেখকে। চার মাস আগে সোহাগ সেই মামলায় কারাগার থেকে জামিনে মুক্ত হয়। সেই পূর্বশত্রুতার কারণে পরিকল্পিতভাবে তার ভাই সোহাগ শেখকে হত্যা করা হয়েছে বলে দাবি তার।

পিরোজপুরের অতিরিক্ত পুলিশ সুপার মুকিত হাসান খান জানান, পূর্বশত্রুতার জের ধরে এ হত্যাকাণ্ড ঘটে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের অভিযান চলছে।

 

আরও খবর: সারাদেশ