• সারাদেশ

    ঝোপের মধ্যে কাঁদছিল নবজাতক

      প্রতিনিধি ২৭ মার্চ ২০২৪ , ৪:০৭:০৫ প্রিন্ট সংস্করণ

    নীলাকাশ টুডে

     

    রাস্তার পাশের ঝোপ থেকে নবজাতককে উদ্ধার করেছে পথচারীরা। খবর পেয়ে পথচারীদের কাছ থেকে নবজাতককে নিয়ে হাসপাতালে ভর্তি করেছে পুলিশ। মঙ্গলবার (২৬ মার্চ) রাত সাড়ে ৮টার দিকে বরিশালের গৌরনদী উপজেলার বাটাজোর রাবেয়া ফজলে করিম মহিলা কলেজ সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।

    বাটাজোর এলাকার বাসিন্দা আব্দুল হাকিম বলেন, রাত সাড়ে ৮টার দিকে শয়ন সরদার নামের এলাকার একজন বাসায় ফিরছিলেন। পথে বাটাজোর রাবেয়া ফজলে করিম মহিলা কলেজ সংলগ্ন এলাকায় পৌঁছলে রাস্তার পাশে ঝোপের মধ্যে থেকে শিশুর কান্নার শব্দ শুনতে পেয়ে আমাকে ফোন দেন। পরে ঝোপের মধ্যে গিয়ে কাঁথায় মোড়ানো ফুটফুটে কন্যা শিশু দেখতে পাই। এরপর শিশুটিকে বাটাজোর বন্দরে নিয়ে এসে পুলিশে খবর দেই।

    গৌরনদী মডেল থানার এএসআই আসাদুল ইসলাম বলেন, নবজাতক শিশুটিকে কে বা কারা ঝোপের মধ্যে ফেলে রেখে গেছে। খবর পেয়ে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

    গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের ডা. তৌকির আহমেদ বলেন, তার শারীরিক অবস্থা একটু খারাপই ছিল। হাসপাতালে নিয়ে আসার পর নবজাতককে ভর্তি করে চিকিৎসা দেওয়া হয়েছে। বর্তমানে সে হাসপাতালে ভর্তি রয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে নবজাতককে আগৈলঝাড়া বেবিহোমে হস্তান্তর করা হবে।