সারাদেশ

শিক্ষক হত্যা মামলায় ৬ জনের ফাঁসি

  কুমিল্লা প্রতিনিধিঃ ২ মে ২০২৩ , ৯:০১:১৯ প্রিন্ট সংস্করণ

 

কুমিল্লায় সাইফুল আজম সুজন নামের এক কলেজ শিক্ষককে হত্যার দায়ে ছয়জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার (২ মে) দুপুরে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ পঞ্চম আদালতের বিচারক জাহাঙ্গীর হোসেন এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- কুমিল্লা নগরীর বারোপাড়া এলাকার কামাল হোসেন, জামাল হোসেন, মো. মিঠুন, ইলিয়াস হোসেন, জাকির হোসেন ও মো. নয়ন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

মামলার বরাত দিয়ে তিনি জানান, কুমিল্লা নগরীর বারোপাড়া এলাকার কলেজ শিক্ষক সাইফুল আজম সুজনকে ২০১০ সালে পরিকল্পিতভাবে হত্যা করা হয়। ওই বছরের ১০ অক্টোবর নিহত সুজনের বাবা বাদী হয়ে ১১ জনকে আসামি করে কোতোয়ালি মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন। পরে ২০১১ সালের ৪ জুন তদন্তকারী কর্মকর্তা ৯ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। অভিযোগ গঠনের পর ২১ জন সাক্ষীর মধ্যে ১৫ জনের সাক্ষ্য গ্রহণ করেন আদালত। সাক্ষ্যগ্রহণ শেষে আজ মঙ্গলবার আদালত রায় দেন। ৯ আসামির মধ্যে শহিদুর রহমান নামের একজন বিচার চলাকালীন মারা যান। বাকী ৮ জনের মধ্যে দুজন নারী আসামির সংশ্লিষ্টতা না পাওয়ায় তাদেরকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, রায় ঘোষণার সময় সময় জাকির হোসেন, মো. মিঠুন ও ইলিয়াস হোসেন কাঠগড়ায় উপস্থিত ছিলেন। বাকিরা পলাতক রয়েছেন।

আরও খবর: সারাদেশ