সারাদেশ

সীমান্তে বিএসএফের গুলিতে ২ বাংলাদেশি নিহত

  প্রতিনিধি ৯ নভেম্বর ২০২২ , ১০:৩১:১৩ প্রিন্ট সংস্করণ

 

লালমনিরহাট প্রতিনিধিঃ লালমনিরহাটের আদিতমারী উপজেলায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে দুই বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। আজ বুধবার ভোরে উপজেলার ভেলাবাড়ী ইউনিয়নের দুলালী এলাকার লোহাকুচি সীমান্তে এ ঘটনা ঘটে। লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক এস এম তৌহিদুল আলম মুঠোফোনে বিষয়টি নীলাকাশ টুডেকে নিশ্চিত করেন।

নিহত যুবকেরা হলেন—উপজেলার মহিষতুলি গ্রামের সানোয়ার হোসেনের ছেলে ওয়াসকুরুনী (৩০) ও একই এলাকার ঝাড়িরঝাড় গ্রামের সাদেক আলীর ছেলে আয়নাল হক (২৮)।

 

পুলিশ ও স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা যায়, ভারতীয় গরু ব্যবসায়ীদের সহায়তায় কয়েকজন বাংলাদেশি গরু ব্যবসায়ী লোহাকুচি সীমান্তের ৯২১/এস ৬ নম্বর পিলার এলাকায় গরু পারাপার করতে যান। এ সময় বিএসএফ ৭৫ ব্যাটালিয়নের কৈমারী বত্তর ক্যাম্পের সদস্যরা গুলি ছুঁড়লে ঘটনাস্থলে আয়নাল ও ওয়াসকুরুনী মারা যান। পরে তাঁদের সঙ্গীরা নিহত দুই যুবকের লাশ উদ্ধার করে বাড়িতে নিয়ে আসেন।

ভেলাবাড়ি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মোহাম্মদ আলী বলেন, ভোররাতে সীমান্তের দিকে বাংলাদেশি কয়েকজন ব্যবসায়ী গরু পারাপার করতে গেলে তাঁদের লক্ষ্য করে বিএসএফ গুলি চালায়। এ সময় বিএসএফের গুলিতে ওই দুই যুবক মারা যান।

আদিতমারী থানার অফিসার ইনচার্জ মোক্তারুল ইসলাম বলেন, গুলিবিদ্ধ দুজনের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য লালমনিরহাট সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের পর লাশ পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হবে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক তৌহিদুল আলম জানিয়েছেন, এ ঘটনায় লালমনিরহাট সদর উপজেলার মোগলহাট বিওপি ক্যাম্পের বিজিবি কমান্ডার তীব্র প্রতিবাদ জানিয়ে ভারতের ৭৫ বিএসএফ ব্যাটালিয়নের আওতাধীন কৈমারী বিএসএফ ক্যাম্প কমান্ডারকে পতাকা বৈঠকের প্রস্তাব দিয়েছেন। তবে এখন পর্যন্ত বিপরীত দিক থেকে সাড়া মেলেনি।

আরও খবর: সারাদেশ