• জাতীয়

    অনলাইন জুয়ার মাধ্যমে হাজার কোটি টাকা পাচার, আটক ৯

      প্রতিনিধি ৮ ডিসেম্বর ২০২২ , ১২:৪৩:৫৮ প্রিন্ট সংস্করণ

     

    নীলাকাশ টুডেঃ অনলাইনে জুয়া খেলে হুন্ডির মাধ্যমে বিদেশে হাজার কোটি টাকা পাচারের অভিযোগে ৯ জনকে আটক করেছে গাজীপুর মহানগর পুলিশ। গোপন তথ্যের ভিত্তিতে বুধবার (৭ ডিসেম্বর) সদর থানার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

    বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কার্যালয়ে কনফারেন্স রুমে এক সংবাদ সম্মেলন পুলিশ কমিশনার মোল্লা নজরুল ইসলাম এ তথ্য জানান।

    তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে নাসির মৃধা নামে এক জুয়াড়িকে আটক করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আরও আটজনকে আটক করা হয়েছে।

    আটককৃতরা হলেন- শরীয়তপুর জেলার জাজিরা উপজেলার বড়কান্দি (মৃধাবাড়ী) গ্রামের মৃত হাবিবুল্লাহ মৃধার ছেলে নাসির মৃধা (৩০), ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলার গৌরীপুর (মধ্যপাড়া) গ্রামের ফরহাদ আলীর ছেলে মারুফ হাসান (২৪) ও ফরহাদ আলীর ছেলে আশিকুর রহমান আশিক (২৭), ভালুকজান গ্রামের নুরুল ইসলামের ছেলে জাহিদুল ইসলাম ওরফে রসুল (২২), চৌদার গ্রামের জুলহাসের ছেলে কাউসার হোসেন (২৩), বড়কা গ্রামের নুরুল ওয়াদুদের ছেলে রুবেল হোসেন (২৫), কয়ারচালা গ্রামের করিমের ছেলে আশিকুল হক (২৫), ভালুকজান গ্রামের সাবেদ আলীর ছেলে আকরাম হোসেন রিপন (২৬) এবং গৌরীপুর পৌরসভা এলাকার আলমগীর কবিরের ছেলে মুরাদ হোসেন (২৫)।

    পুলিশ কমিশনার আরও জানান, ফুটবল ও ক্রিকেট খেলাকে কেন্দ্র করে এসব জুয়াড়িরা অনলাইনে জুয়ায় লিপ্ত হয়ে সারাদেশে ১ হাজার ৫০০টি মাস্টার এজেন্টের মাধ্যমে বিভিন্ন অ্যাপস ব্যবহার করে দেশের টাকা বিদেশে পাচার করে আসছে। আটককৃতদের দেওয়া তথ্য অনুযায়ী গত এক মাসে তিন হাজার কোটি টাকার অধিক বিদেশে পাচার হয়েছে। মূল হোতারা দেশের বাইরে অবস্থান করায় তাদের আটক করা সম্ভব হয়নি। তবে তাদেরকেও আইনের আওতায় আনতে পুলিশ কাজ করছে।