রাজনীতি

সাভারে বাংলাদেশ কংগ্রেসের স্টেজ ভেঙে দেওয়ার অভিযোগ

  প্রতিনিধি ২৮ অক্টোবর ২০২২ , ১:৩৫:৩২ প্রিন্ট সংস্করণ

প্রেস বিজ্ঞপ্তিঃ রাজধানীর সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের হেমায়েতপুর বাসস্ট্যান্ডে আজ শুক্রবার বিকাল ৩টায় বাংলাদেশ কংগ্রেসের নির্ধারিত মতবিনিময় সভা ছিল। এ উপলক্ষে সকাল ৯টা থেকে নির্ধারিত স্থানে স্টেজ তৈরির কাজ চলছিল। সকাল ১১টার দিকে হঠাৎ কয়েকজন যুবক এসে স্টেজটি গুড়িয়ে দেয়। পরে বলে কয়ে মাইক না বাজানোর শর্তে কোন প্রকারে অনুষ্ঠান করে দলটি।

কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত হয়ে নতুন স্টেজ বানিয়ে অনুষ্ঠান শুরু করেন নির্ধারিত সময়ের দু’ঘন্টা পরে বিকাল ৫টায়। ঢাকা জেলা কংগ্রেসের আহবায়ক এ্যাডঃ মিলন কুমার ভঞ্জের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কংগ্রেসের চেয়ারম্যান এ্যাডঃ কাজী রেজাউল হোসেন।

এ্যাডঃ কাজী রেজাউল হোসেন বলেন, বাংলাদেশ কংগ্রেসের প্রতিহিংসার রাজনীতিতে বিশ্বাস করে না। আমরা সুস্থ ধারার রাজনীতির বিকাশের মাধ্যমে দেশে গণতন্ত্র ও জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠায় ভূমিকা রাখতে চাই। উপযুক্ত নির্বাচনী পরিবেশ সৃষ্টি হলে বাংলাদেশ কংগ্রেস আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ গ্রহণ করবে।

বিশেষ অতিথির বক্তৃতায় বাংলাদেশ কংগ্রেসের মহাসচিব এ্যাডঃ মোঃ ইয়ারুল ইসলাম বলেন, রাজনীতি করা প্রতিটি নাগরিকের গণতান্ত্রিক ও সাংবিধানিক অধিকার। গণতান্ত্রিক রাষ্ট্রে সবার অবাধে রাজনৈতিক কর্মকাণ্ড করার স্বাধীনতা থাকে। কিন্তু সরকার নানাভাবে রাজনীতিকে নিয়ন্ত্রণ করতে চাচ্ছে। স্টেজ ভেঙে দেয়া ও মাইক ব্যবহার করতে না দেয়াকে একদলীয় শাসন কায়েমের নগ্ন হস্তক্ষেপ বলেন তিনি।

ঢাকা জেলা কংগ্রেস আয়োজিত মতবিনিময় সভায় আরো বক্তৃতা করেন দলের যুগ্ম মহাসচিব আব্দুল্লাহ আল মামুন, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মোঃ নাজমুল মোর্শেদ, দলের সিনেট সদস্য মোহাম্মদ শাহজাহান, কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মোঃ তুষার রহমান, কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক শিহাব উল্লাহ খান, খোন্দকার মিজানুর রহমান ও মোঃ নয়ন মন্ডল, কেন্দ্রীয় সহ-যুব, ক্রীড়া ও ছাত্র বিষয়ক সম্পাদক এ্যাডঃ সাইফুল আলম ফুয়াদ, কেন্দ্রীয় নির্বাহী সদস্য মোঃ তোফায়েল আহমেদ, গাজীপুর জেলা কংগ্রেসের আহবায়ক বাবু অরুণ সাহা, ধানমন্ডি থানা কংগ্রেসের আহবায়ক এ্যাডঃ মোঃ শাহাদাত হোসেন, আশুলিয়া থানা কংগ্রেসের আহবায়ক মোঃ ফজলুর রহমান, সাভার থানা কংগ্রেসের সদস্য সচিব মোঃ খোকন খন্দকার বাবু, জয়দেবপুর থানা কংগ্রেসের সদস্য সচিব মোঃ নুরুজ্জামান, হেমায়েতপুর ইউনিয়ন কংগ্রেসের আহবায়ক মোঃ মাহবুবুল হক রাজু প্রমুখ

আরও খবর: রাজনীতি