আন্তর্জাতিক

পিকনিকের নৌকা উল্টে ১৬ জন নিহত

  প্রতিনিধি ১৮ জানুয়ারি ২০২৪ , ৬:৩৭:৩৬ প্রিন্ট সংস্করণ

 

দিল্লি সংবাদদাতা

ভারতের গুজরাটে স্কুলের পিকনিকের নৌকা উল্টে কমপক্ষে দুই ১৪ শিক্ষার্থীসহ ১৬ জনের মৃত্যু হয়েছে। ঘটনার সময় নৌকায় মোট ২৭ জন শিশু ছিল। এখন পর্যন্ত আটজন নিখোঁজ রেয়েছে।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সন্ধ্যায় ভাদোদারার হারনি লেকে এ দুর্ঘটনা ঘটে।

 

ভারতীয় সংবাদমাধ্যম এবিপি লাইভ জানিয়েছে, নৌকাটিতে ৩৪ জন শিক্ষক-শিক্ষার্থী ছিল। যার মধ্যে এখন পর্যন্ত ১০ জন শিক্ষার্থীকে উদ্ধার করা সম্ভব হয়েছে। এই ঘটনায় দুজন শিক্ষকও মারা গেছেন।

নিখোঁজদের উদ্ধারে কাজ করছে উদ্ধারকারী সংস্থা এনডিআরএফ। তবে লেকের নিচে কাদা থাকায় তাদের উদ্ধার অভিযান ব্যাহত হচ্ছে। উদ্ধারকারীরা আশঙ্কা করছেন, নিখোঁজদের কয়েকজন হয়ত কাদার মধ্যে আটকে গেছে।

 

এদিকে পিকনিকের নৌকা উল্টে শিক্ষক-শিক্ষার্থী নিহত হওয়ায় দুঃখ প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি নিহতদের প্রত্যেকের পরিবারকে ২ লাখ রুপি ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা দিয়েছেন।

গুজরাটের ভাদোদরায় নৌকা দুর্ঘটনায় শিশু ও শিক্ষকদের মৃত্যুর খবরে দুঃখ প্রকাশ করে এক এক্স বার্তায় ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু বলেন, গুজরাটের ভাদোদরায় নৌকা দুর্ঘটনায় শিশু ও শিক্ষকদের মৃত্যুর খবর অত্যন্ত দুঃখজনক। আমি শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানাই এবং উদ্ধার অভিযানের সাফল্য কামনা করছি।

 

আরও খবর: আন্তর্জাতিক