সারাদেশ

সৌদি আরবে শ্যামনগরের নারীকে ‘যৌনদাসীর’ মতো ব্যবহার!

  নীলাকাশ টুডে ৬ মে ২০২৪ , ২:৩২:৫৯ প্রিন্ট সংস্করণ

 

সাতক্ষীরার শ্যামনগরের এক নারীকে সৌদি আরবে উচ্চ বেতনের ভালো চাকরি পাইয়ে দেওয়ার প্রলোভন দেখিয়ে পাচার করা হয়। সেখানে তাঁকে একটি গোপন আস্তানায় আটকে রেখে ‘যৌনদাসী’ হিসেবে ব্যবহার করা হচ্ছে। তাঁকে দিয়ে গৃহস্থালির ভারী কাজ করানো হলেও পারিশ্রমিকের অর্থ পাচার চক্রের সদস্যরা রেখে দেয়। এমনকি তাঁকে ঠিকমতো খেতেও দেওয়া হয় না। গত মাসে পরিবারের কাছে এক হোয়াটসঅ্যাপ ‘ভয়েস কলে’ নির্মম নির্যাতনের বর্ণনা দিয়েছেন ওই নারী।

রোজিনা খাতুন (৩৪) নামে এই নারী রাজধানীর মতিঝিলের সেভেন স্টার ম্যানপাওয়ার সার্ভিসেসের মাধ্যমে গত ১৯ মার্চ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে সৌদি আরবে যান। সেখানে স্থানীয় পাচার চক্রের কাছে বিক্রি করা হয় তাঁকে। গত বুধবার হোয়াটসঅ্যাপে যোগাযোগে পর ভুক্তোভোগী নারীর ভাই সালাউদ্দীন জাহাঙ্গীর শ্যামনগর থানায় মানব পাচারের অভিযোগে একটি মামলা দায়ের করেছেন।

ওই মামলায় উপজেলার শংকরকাটি গ্রামের মোমিন খাঁর ছেলে মোস্তাফিজুর রহমান চঞ্চল (২৮), তাঁর মা তাসলিমা বেগম (৪৭) ও সেভেন স্ট্যার ম্যানপাওয়ার সার্ভিসেসের ম্যানেজার মো. রাসেল আকন শিমুলের (৩৩) নাম উল্লেখসহ অজ্ঞাতনামা কয়েকজনকে মামলায় আসামি করা হয়। এরই মধ্যে চঞ্চল নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। শ্যামনগর থানার অফিসার ইনচার্জ মো. আবুল কালাম আজাদ গণমাধ্যমকে বলেন, ‘মানব পাচারের অভিযোগে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। ভিকটিমকে উদ্ধারে সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে।

আরও খবর: সারাদেশ