সারাদেশ

শ্যামনগরে শুকরের মাংস সহ আটক ১

  শ্যামনগর অফিসঃ ২৩ মার্চ ২০২৩ , ৫:০০:৪৩ প্রিন্ট সংস্করণ

সুন্দরবনে বন্য প্রাণি শুকর হত্যা করে মাংস বিক্রির সময় গৌতম ভৌমিক(২২) নামে এক ব্যক্তিকে হাতে নাতে আটক করেছে সাতক্ষীরা রেঞ্জের কৈখালী বনস্টেশন অফিসের সদস্যরা। বৃহস্পতিবার (২৩ মার্চ) ভোর ৬টার দিকে কৈখালী বনষ্টেশন কর্মকর্তা (এসও) সাদ্আল জামিরের নেতৃত্বে বনকর্মীরা উপজেলার ভেটখালী দক্ষিণ পাড়া গ্রাম হতে তাকে আটক করে। তিনি ওই গ্রামে নিরাঞ্জন ভৌমিকের ছেলে।

এসও সাদ্আল জামি জানান, সুন্দরবনে শুকর হত্যা করে লোকালয়ে মাংস বিক্রির খবর গোপনে জানতে পেরে তার নেতৃত্বে বনকর্মীরা তাৎক্ষনিক ঘটনাস্থলে অভিযান চালিয়ে গৌতম ভৌমিককে মাংস সহ আটক করা হয়। এসময় তার কাছ থেকে ৫ কেজি শুকরের মাংস জব্দ করা হয়। তবে অভিযানের খবর আগাম টের পেয়ে মুল হোতা ভেটখালী গ্রামের সোহরব গাজীর ছেলে শহিদুল ইসলাম পালিয়ে যায়। সে পেশাদার শিকারী তিনি জানান। প্রতি কেজি শুকরের মাংস ৩শত টাকা দরে বিক্রি হয় আটক গৌতম ভৌমিক স্বীকার করেছে।

সাতক্ষীরা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) এ কে এম ইকবাল হোসেন চৌধুরী সত্যতা নিশ্চিত করে বলেন, এঘটনায় বন্য প্রাণি হত্যা আইনে ১৯/কেকে মামলা হয়েছে। আটক ব্যক্তিকে আলামত সহ সাতক্ষীরা আদালতে প্রেরণ করা হয়েছে। মুল হোতা শহিদুল ইসলামকে পাকড়াবার চেষ্টা অব্যহত আছে তিনি জানান।

আরও খবর

Sponsered content