সারাদেশ

সাব-রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ৫ জনের নামে মামলা

  প্রতিনিধি ১৭ সেপ্টেম্বর ২০২২ , ১:৫৮:৫৬ প্রিন্ট সংস্করণ

 

নীলাকাশ টুডেঃ কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে সাবরেজিস্ট্রারের কক্ষে ঢুকে তাকে গালিগালাজ ও হত্যার হুমকির অভিযোগে থানায় মামলা হয়েছে। বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় দলিল লেখক সমিতির সভাপতি নুরুল ইসলাম বাদী হয়ে ভূরুঙ্গামারী থানায় এ মামলা করেন। মামলায় পাঁচ যুবক ও অজ্ঞাত ২০-২৫ জনকে আসামি করা হয়।

এজাহার সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার দুপুরে কয়েকজন যুবক সাবরেজিস্ট্রার কার্যালয়ে আসেন। তারা কক্ষে ঢুকে সাবরেজিস্ট্রার সাদেকুর রহমানকে গালাগালি, হত্যার হুমকি ও সরকারি কাজে বাধা দেন। এ ঘটনা দলিল লেখকদের মধ্যে জানাজানি হলে তারা দলবদ্ধ হয়ে যুবকদের প্রতিহত করার চেষ্টা করেন। এ সময় দুইপক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।

এ ব্যাপারে সাবরেজিস্ট্রার সাদেকুর রহমান বলেন, আমি মাত্র ৩ সপ্তাহ হলো এই অফিসে অতিরিক্ত দায়িত্ব পালন করছি। আমি যোগ দিয়ে জনগণ যাতে কোনো হয়রানি না হয়, সেই চেষ্টা চালিয়েছি; কিন্তু এই চক্রটি বিভিন্নভাবে হুমকি-ধমকি দিয়ে কাজে বিঘ্ন সৃষ্টি করছে।

তবে অভিযুক্তদের দাবি- দীর্ঘদিন থেকে সাবরেজিস্ট্রার কার্যালয়ে অনিয়ম ও দুর্নীতি চলে আসছে। তারা প্রতিবাদ করলে দলিল লেখকরা তাদের ওপর আক্রমণ চালান। এ বিষয়ে তারাও থানায় একটি অভিযোগ দিয়েছেন বলে দাবি করেন।

দলিল লেখক সমিতির সভাপতি নুরুল ইসলাম জানান, বিভিন্ন সময় ওরা আমাদের কাছে চাঁদা দাবি করে আসছে। চাঁদা না দেওয়ায় তারা পরিকল্পিতভাবে হামলা চালিয়েছে।

ভূরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন বলেন, দলিল লেখকদের পক্ষ থেকে মামলা করা হয়েছে। তদন্ত করে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

আরও খবর: সারাদেশ