খেলা

যে একদশ নিয়ে মাঠে নামবে আর্জেন্টিনা ও সৌদি আরব

  প্রতিনিধি ২২ নভেম্বর ২০২২ , ৯:৪৮:৪৭ প্রিন্ট সংস্করণ

 

নীলাকাশ টুডেঃ লিওনেল মেসির শেষ বিশ্বকাপে আজ মাঠে নামছে আর্জেন্টিনা। লুসাইল স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকাল চারটায় সৌদি আরবের মুখোমুখি হবে লিওনেল স্কালোনির দল।

সৌদি আরবের বিপক্ষে এর আগে চারবার মুখোমুখি হয়ে দুই বার জিতলেও বাকি দুইবার ম্যাচ ড্র হয়েছে। তার মধ্যে একটি ম্যাচে সৌদি আরবের মুখোমুখি হয়েছিলেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। অবশ্য সে ম্যাচে তিনি গোলের দেখা পাননি।

প্রথম দু’বার দেখা হয় ১৯৮৮ সালে বিকেন্টিনিয়াল কাপে। প্রথম ম্যাচে আর্জেন্টিনার সঙ্গে ২-২ গোলে ড্র করে সৌদি আরব। কিন্তু পরের ম্যাচেই তারা ২-০ গোলে হেরে যায়। এরপর ১৯৯২ সালে কনফেডারেশন্স কাপে আবারও আর্জেন্টিনা জয় লাভ করে ৩-১ গোলে। সব শেষ ২০১২ সালে একটি ফ্রেন্ডলি ম্যাচে তারা শেষ মুখোমুখি হয়েছিলো। যেখানে তারা মেসি নেতৃত্বাধীন আর্জেন্টিনার সাথে গোল শূন্য ম্যাচে ড্র করে।

এদিকে সমর্থকদের বিশ্বাস এবার কাপ জিতবে আর্জেন্টিনা। কিন্তু আর্জেন্টাইন কোচ স্কোলনি সংবাদ সম্মেলনে বলছেন, আর্জেন্টিনার বিশ্বকাপ জিততেই হবে, তিনি তা মনে করেন না। তবে কথাটা যে তিনি তার খেলোয়াড়দের মাথা থেকে চাপ কমানোর জন্য বলেছে, সেটা ধারণা করে নেওয়া মোটেও বোকামি হবে না।

এদিকে সালমান আর ফরাজদের কোচ হার্ভে রেনার্ড বলেছেন, আমরা একটি সম্মানজনক ম্যাচ উপহার দিবো সৌদি আরবকে। তিনি আরও, বলেন আমরা দোহায় এই সিটি উপভোগ করতে আসিনি।

আর্জেন্টিনার একাদশ: এমিলিয়ানো মার্টিনেজ, নাহুয়েল মোলিনা, ক্রিস্টিয়ান রোমেরো, নিকোলাস ওটামেন্ডি, নিকোলাস তাগলিয়াফিকো, রদ্রিগো ডি পল, লিয়ান্দ্রো পারদেস, আলেহান্দ্রো গোমেজ, লিওনেল মেসি, লাওতারো মার্টিনেজ ও অ্যাঞ্জেল ডি মারিয়া।

সৌদি আরবের একাদশ: আল-ওয়াইস, আব্দুল হামিদ, আল-তামবাক্তি, আল-বুলাইহি, আল-শাহরানী, কান্নো, আল-মালকি, আল-শেহরি, আল-ফারাজ, আল বুরাইকান, আল-দাওসারী।

আরও খবর: খেলা