সারাদেশ

শ্যামনগর উপজেলা পরিষদ নির্বাচনে ত্রিমুখী লড়াই, জনপ্রিয়তার শীর্ষে যিনি

  নীলাকাশ টুডে ৫ মে ২০২৪ , ১১:৩৯:৪২ প্রিন্ট সংস্করণ

 

৬ষ্ঠ উপজেলা পরিষদের প্রথম ধাপের নির্বাচনের আর মাত্র দুই দিন বাকি। রাতদিন একাকার করে ঘুরে বেড়াচ্ছে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা। প্রচারনাও এগিয়ে চলছে বেশ জোরেশোরে। তবে নির্বাচনকে ঘিরে সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় ভোটারদের মধ্যে উম্মাদনায় কিছুটা ঘাটতি লক্ষ্য করা যাচ্ছে।

উল্লেখ্য, ১১টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে গঠিত সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় আগামী ৮ মে নির্বাচন অনুষ্ঠিত হবে। উপজেলার দুই লাখ ৮৪ হাজার চারশ ভোটার এবারের নির্বাচনে তাদের ভোটাধীকার প্রয়োগের সুযোগ পাবে। অপরাপর প্রধান বিরোধী দলগুলো নির্বাচনে অংশ না নেয়ায় শ্যামনগরে মুলত ক্ষমতাসীন দলের নেতারাই নির্বাচনে অংশ নিয়েছেন। যদিও দলীয় ভাবে কাওকে সমর্থন দেয়নি ক্ষমতাসীন আওয়ামী লীগ।

সাবেক ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান ও শ্যামনগর উপজেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক প্রভাষক সাঈদ-উজ-জামান, শ্যামনগর উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক ও কৈখালী ইউনিয়ন আ’লীগের ত্রাণ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট কৃষ্ণপদ মন্ডল ও শ্যামনগর উপজেলার আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক জেলা পরিষদ সদস্য গোলাম মোস্তফা।

উপজেলার সরকারি দলের তিন নেতা এবারের নির্বাচনে পরস্পরের বিরুদ্ধে লড়াই অবতীর্ন হওয়ায় ভোটারাও চুপচাপ রয়েছেন।

স্থানীয় ভোটার, সাধারণ মানুষ ও প্রতিদ্বদ্বী প্রার্থীসহ তাদের কর্মী সমর্থকদের সাথে কথা বলে জানা গেছে নির্বাচন নিয়ে সাধারণ মানুষের মধ্যে সাড়া কিছুটা কম। তবে সরকারি দলের তুলনামুলক তিন তরুন নেতার এবারের লড়াই উপভোগ করতে মুখিয়ে রয়েছেন সমগ্র উপজেলাবাসী। একইভাবে কোন প্রার্থী বিজয়ী হলে সেবার মান উন্নয়নসহ সাধারন মানুষের আশা আকাংখার প্রতিফলন ঘটবে সে চিন্তাও করছেন অনেকে।

 

স্থানীয়রা জানান, যে নেতা সাধারণ মানুষকে সাথে নিয়ে চলবেন তেমন কাউকে তারা বেছে নিতে চান। বিচারপ্রার্থীরা যেন নায্য বিচার বঞ্চিত না হয় এমন প্রার্থীকে তারা ভোট দেবেন। তবে তিন প্রার্থী ও তাদের উজ্জীবিত কর্মী সমর্থকরা শেষ পর্যন্ত উল্লেখযোগ্য পরিমান ভোটারকে কেন্দ্রে নিয়ে যেতে সক্ষম হবেন বলেও আশাবাদ করেন অনেকে। তবে কে শেষ হাসি হাসবে সেটা দেখার অপেক্ষায় সাধারণ মানুষ। তবে জেতার ব্যপারে সব প্রার্থী আশাবাদী!

আরও খবর: খুলনা