রাজনীতি

মানুষ এখন পরিবর্তন চায়

  প্রতিনিধি ১৪ জুলাই ২০২২ , ৬:৩৯:২২ প্রিন্ট সংস্করণ

বাংলাদেশ কংগ্রেসের মহাসচিব এ্যাড. ইয়ারুল ইসলাম

 

সাতক্ষীরা প্রতিনিধিঃ বাংলাদেশ কংগ্রেসের মহাসচিব এ্যাডঃ মোঃ ইয়ারুল ইসলাম বলেছেন, দেশে দুর্নীতি ও দূর্বৃত্তায়নের রাজনীতি আর বেশি দিন চলবে না। মানুষ এখন পরিবর্তন চায়। সাতক্ষীরা জেলা কংগ্রেসের উদ্যোগে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি আরও বলেন, বিকল্প রাজনৈতিক শক্তি গড়ে না ওঠায় জনগণ আওয়ামী লীগ ও বিএনপির বৃত্তের বাইরে যেতে পারছে না।

সাতক্ষীরা জেলা কংগ্রেসের আহবায়ক মোঃ আলিমুর রহমানের সভাপতিত্বে ও সদস্য সচিব মোঃ আদম আলীর সঞ্চালনায় দলের জেলা কার্যালয়ে অনুষ্ঠিত মত বিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন প্রগতিশীল গণতান্ত্রিক দল (পিডিপি)’র যুগ্ম মহাসচিব মহিবুল্লাহ বাহার, আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপকমিটির সদস্য জি এম শহীদুল ইসলাম, বাংলাদেশ কংগ্রেসের সাতক্ষীরা সদর উপজেলা আহবায়ক মাওঃ আজিজুর রহমান ও সদস্য সচিব মোস্তাফিজুর রহমান।

এ্যাডঃ ইয়ারুল ইসলাম বলেন, আওয়ামী লীগকে হটিয়ে বিএনপিকে ক্ষমতায় বসালে সংকটের সমাধান হবে না। দরকার সততা ও দেশপ্রেম নির্ভর নতুন রাজনৈতিক শক্তির উত্থান এবং সেটা সময়ের ব্যাপার মাত্র। এজন্য দরকার জনগণের দৃষ্টি ভঙ্গির পরিবর্তন ও সচেতনতা।

বাংলাদেশ কংগ্রেসের মহাসচিব বলেন, আওয়ামী লীগ ও বিএনপি মিলে দেশের গণতন্ত্র, ভোটাধিকার ও নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করেছে। তাদের কারণে রাষ্ট্র ও সমাজে দুর্নীতি ও অবক্ষয় চরম আকার ধারণ করেছে। এরা দেশে বিদেশে অবৈধ সম্পদের পাহাড় গড়েছে। দেশ ও সমাজকে রক্ষা করতে হলে এই দুই শক্তির বাইরে নতুন রাজনৈতিক শক্তির বিকাশ অপরিহার্য।

আগামী জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে এ্যাডঃ মোঃ ইয়ারুল ইসলাম বলেন, আওয়ামী লীগ-বিএনপি’র বাইরে শক্তিশালী নতুন নির্বাচনী জোট গঠনের জন্য বাংলাদেশ কংগ্রেস কাজ করে যাচ্ছে। তিনি বলেন, নির্বাচন কমিশনের সাথে আসন্ন সংলাপে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্পন্নের লক্ষ্যে কিছু গুরুত্বপূর্ণ লিখিত প্রস্তাবনা দেবে বাংলাদেশ কংগ্রেস। উল্লেখ্য আগামী ১৭ জুলাই নির্বাচন কমিশনের সাথে বাংলাদেশ কংগ্রেসের সংলাপ অনুষ্ঠিত হবে।

আরও খবর

Sponsered content