রাজনীতি

চলছে বিএনপির মহাসমাবেশ

  ঢাকা অফিস ২৮ জুলাই ২০২৩ , ১১:১৬:২৮ প্রিন্ট সংস্করণ

 

 

রাজধানীর নয়াপল্টনে চলছে বিএনপির মহাসমাবেশ। এর আগে শুক্রবার (২৮ জুলাই) দুপুর ২টার পর আনুষ্ঠানিকভাবে সমাবেশ শুরু হয়। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন।

মহাসমাবেশ উপলক্ষে লাখো নেতাকর্মীর সমাগম হয়েছে নয়াপল্টনে। সকাল থেকেই দলে দলে নেতাকর্মীরা সমাবেশস্থলে অংশ নেন। এ সময় স্লোগানে মুখরিত হয়ে উঠে নয়াপল্টনের চারপাশ।

আরও পড়ুনঃ  আ.লীগের শান্তি সমাবেশ চলছে

নেতাকর্মীরা গতকাল বৃহস্পতিবার রাত থেকেই সমাবেশস্থলে আসতে শুরু করেছেন। তাদের মধ্যে অনেকে রাতভর নয়াপল্টনে অবস্থান নিয়ে বিভিন্ন স্লোগান দিয়েছেন।

সরেজমিনে দেখা যায়, কাকরাইল মসজিদের সামনে থেকে নাইটিঙ্গেল মোড় এবং বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়ক হয়ে ফকিরাপুল পর্যন্ত বিএনপির নেতাকর্মীরা অবস্থান নিয়েছেন। অন্যদিকে মালিবাগ আবুল হোটেল থেকে শুরু করে মালিবাগ, মৌচাক, সেগুনবাগিচা কাঁচাবাজার, বিজয়নগর পানির ট্যাংকসহ নয়াপল্টনের আশপাশের অলিগলিতে অবস্থান করছেন নেতাকর্মীরা।

আজ ভোর থেকেও খণ্ড খণ্ড মিছিল নিয়ে ঢাকার বিভিন্ন জায়গা থেকে আসেন নেতাকর্মীরা। ঢাকার বাইরে থেকেও নেতাকর্মীরা আসেন। যদিও তাদের অভিযোগ রয়েছে, ঢাকার প্রবেশমুখে বাধার সম্মুখীন হতে হয়েছে তাদের। সেই বাধা উপেক্ষা করেই হেঁটে হেঁটে নয়াপল্টনে জড়ো হন তারা।

বগুড়া থেকে আসা বিএনপির এক কর্মী বলেন, আসতে কষ্ট হলেও মহাসমাবেশে এসে খুবই ভালো লাগছে। গতকাল রাতেই বের হয়ে এসেছি, সরকারের পতন ছাড়া ঘরে ফিরব না।

 

অপরদিকে একই সময়ে শুরু হয়েছে আওয়ামী লীগের শান্তি সমাবেশ। রাজধানীর বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে সমাবেশ করছে দলটি। সেখানেও জড়ো হয়েছেন হাজারো নেতাকর্মী।

রাজনৈতিক এই দুই দলের সমাবেশ ঘিরে নিরাপত্তা জোরদার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। ভোর থেকেই মোড়ে মোড়ে বাড়ানো হয়েছে পুলিশি নিরাপত্তা। ঢাকার প্রবেশমুখে বসানো হয়েছিল চেকপোস্ট। এ ছাড়াও নিরাপত্তার স্বার্থে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত ফোর্স।

আরও খবর: রাজনীতি