রাজনীতি

মনোনয়ন ফরম বেচে প্রথম দিনে যা আয় করল আ.লীগ

  প্রতিনিধি ১৮ নভেম্বর ২০২৩ , ৪:৩০:০৫ প্রিন্ট সংস্করণ

নীলাকাশ টুডে

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনোনয়নপত্র সংগ্রহের মাধ্যমে নির্বাচনের মনোনয়নপত্র বিক্রির কার্যক্রম শুরু করে দলটি। শনিবার (১৮ নভেম্বর) সকাল ১০টায় রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউ কার্যালয়ে শুরু হয় এ কার্যক্রম। মনোনয়ন ফরম বিক্রির প্রথম দিনে ১০৭৪টি বিক্রি হয়েছে। আয় হয়েছে ৫ কোটি ৩৭ লাখ টাকা।

এ দিন নেতাকর্মীদের পদচারণায় মুখরিত ছিল গুলিস্তান ও আশপাশের এলাকা। কেন্দ্রীয় নেতাদের পাশাপাশি সারা দেশ থেকে আসা প্রার্থীরা ফরম তোলেন।

এসময় দেখা যায়, সারা দেশ থেকে ঢাকঢোল পিটিয়ে নৌকা সাজিয়ে আসেন মনোনয়নপ্রত্যাশীরা। মিছিলে মিছিলে মুখরিত হয়ে ওঠে বঙ্গবন্ধু অ্যাভিনিউ কার্যালয়। প্রার্থীদের চাপে বেশ গলদঘর্ম হতে হয়েছে ফরম বিক্রেতাদের। মাইকিংসহ নির্দেশনা দিয়েও সামাল দিতে হিমশিম অবস্থা ছিল ৮টি বিভাগের জন্য পৃথক বুথে ।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া গণমাধ্যমকে জানিয়েছেন, দিনশেষে ঢাকা, ২১৪, চট্টগ্রাম ২০১, ময়মনসিংহ ১০৫, সিলেট ৫৫, খুলনা ১২৫, বরিশাল ৭৫, রংপুর ১০৯ ও রাজশাহী ১৭৬ জন ফরম সংগ্রহ করেছেন। মোট সংগ্রহ ১০৬০টি ফরম। এর বাইরে অনলাইনে ১৪ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

আগামী ২১ নভেম্বর পর্যন্ত চলবে এ কার্যক্রম।

আরও খবর: রাজনীতি