সম্পাদকীয়

পানির তোড়ে ভেসে যাচ্ছে সাংবাদিক ইয়ারব হোসেনের মারপিটের ঘটনা!

  প্রতিনিধি ২৭ মে ২০২২ , ৯:৪১:২৭ প্রিন্ট সংস্করণ

 

মোঃ নুরুজ্জামান, সম্পাদক নীলাকাশ টুডেঃ সাতক্ষীরায় মানবজমিন পত্রিকার জেলা প্রতিনিধি ও সাতক্ষীরার জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল সমাজের আলোর সম্পাদক ইয়ারব হোসেনের উপর হামলার ঘটনা কি পানির তোড়ে ভেসে যাচ্ছে! এই প্রশ্ন এখন জেলা জুড়ে সকলের মুখে মুখে। সাংবাদিকের উপর চাঞ্চল্যকর এই হামলায় দেশজুড়ে তোলপাড় হলেও অধরা রয়েছে মারধরের সাথে জড়িত পানি উন্নয়ন বোডের কর্মকর্তাসহ আনসার বাহিনীর সদস্য ও ঠিকাদার। এই ঘটনায় থানায় অভিযোগ দিলেও পানি উন্নয়ন বোডের কর্মকর্তা কর্মচারীরা এখনও গ্রেফতার না হওয়ায় উদ্বেগ প্রকাশ করেছেন সাংবাদিক সমাজসহ সচেতন মহল। সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তাদের কাছে অভিযুক্ত সাতক্ষীরার পানি উন্নয়ন বোডের কর্মকর্তা কর্মচারীদের গ্রেফতারের জন্য জোর দাবি জানিয়েছেন সাংবাদিক সমাজ। এই ঘটনায় জেলা ও উপজেলা ভিত্তিক বিভিন্ন প্রেসক্লাব সহ সাংবাদিক সংগঠনগুলো মানববন্ধন করে গ্রেফতারের জোর দাবি তুলেছেন। সেই সাথে জনসম্মুখে পানি উন্নয়ন বোডের কর্মকর্তাদের বেদনা নদীর জন্য বরাদ্দ হওয়া প্রায় ৭০০ কোটি টাকার হিসেবও দেওয়ার জোর দাবি জেলাবাসির। আপাত দৃষ্টিতে মনে হচ্ছে পানি উন্নয়ন বোডের কর্মকর্তার শিকড়ের ডালপালা খুব শক্ত। এখানে সব সাংবাদিকেরা যেভাবে একজোট হয়ে মানববন্ধন কর্মসূচি পালন করে প্রতিবাদ করেছেন এটা আসলেও সাংবাদিকদের জন্য সুখবর। তবে পানি উন্নয়ন বোডের কর্মকর্তা আবুল খায়ের সহ সংশ্লিষ্ট দূর্নীতিবাজ কর্মকর্তাদের আইনের আওতায় না আনলে ও সাংবাদিক ইয়ারব হোসেনের মারপিটের ঘটনার বিচার না হলে জেলার কর্মরত সাংবাদিকদের উচিত প্রশাসনের সর্বস্তরের উন্নয়ন মূলক সংবাদ একযোগে বর্জন করা। না হলে আজ সাংবাদিক ইয়ারব হোসেনের উপর হামলা করেছে। এরপরে আপনার উপরও হামলা করবে দূর্নীতিবাজ কর্মকর্তারা যদি আপনি অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করতে যান।

উল্লেখ্য গত রবিবার সকাল ১১ টার দিকে সাতক্ষীরা পানি উন্নয়ন বোডের কার্যালয়ে সংবাদ সংগ্রহ করতে যান সাংবাদিক ইয়ারব হোসেন। বিভিন্ন গণমাধ্যম সূত্রে জানা গেছে, বেতনা নদীর সংস্কারের জন্য পানি উন্নয়ন বোডের মাধ্যমে সরকারের বরাদ্দ দেওয়া হয় প্রায় ৭০০ কোটি টাকা। সরকারের বরাদ্দ দেওয়া টাকা ঠিক মত কাজে লাগানো হচ্ছে কিনা সেই প্রশ্নের উত্তর নিতে পানি উন্নয়ন বোডের কার্যালয়ে গিয়ে ছিলেন সাংবাদিক ইয়ারব হোসেন। ওই সময়ে সাতক্ষীরা পানি উন্নয়ন বোডের প্রকৌশলীর নির্দেশে তাদের সন্ত্রাসী সহোযোগিরা সাংবাদিক ইয়ারব হোসেনের উপর বেধড়ক মারধর করেন। তবে তাদের ভাব দেখে মনে হচ্ছে তারা লুটেপুটে খাবে কিছুই বলতে পারবেন না! বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা সরকার সারাদেশের ন্যায় সাতক্ষীরায়ও উন্নয়ন করতে কোটি কোটি টাকা বরাদ্দ দিচ্ছেন।

আর এই টাকা জনগণের কর্মচারী কতিপয় দূর্নীতিবাজ চোর এদের কাছে হিসেবে চাইলেই সন্ত্রাসী ও বাংলা সিনেমা স্টাইলে সাংবাদিকের উপর হামলা করছে। বর্তমান সরকার দূর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্সে থাকলেও কতিপয় কর্মকর্তার কারনে সরকারের বদনাম হচ্ছে। উন্নয়ন বঞ্চিত হচ্ছে সাধারণ মানুষ। জনগণের উন্নয়নে বরাদ্দের টাকা চলে যাচ্ছে কতিপয় অসাধু কর্মকর্তাদের পকেটে! (দয়া করে কেউ কপি করবেন না)

আরও খবর: সম্পাদকীয়