• জাতীয়

    ১১ জেলায় সড়কে প্রাণ গেল ১৯ জনের, শিক্ষক-শিক্ষার্থীই সাতজন

      প্রতিনিধি ১১ জানুয়ারি ২০২৩ , ৩:৪৮:৪৮ প্রিন্ট সংস্করণ

     

    ডেস্ক রিপোর্টঃ শিক্ষক-শিক্ষার্থীসহ ১৭ জন নিহত হয়েছেন। তাদের মধ্যে পিরোজপুরের নাজিরপুরে শিক্ষার্থী দুই বোন, পাবনার সাঁথিয়ায় কলেজ ও স্কুল শিক্ষার্থী, চাঁদপুরের কচুয়ায় মাদ্রাসাছাত্র ও শিক্ষক, সাতক্ষীরায় কলেজ শিক্ষক, রংপুরের তারাগঞ্জে বাসের তিন যাত্রী, রাজশাহীতে মোটরসাইকেলের তিন আরোহী, টাঙ্গাইলের ঘাটাইলে ট্রাকচালক, রাজবাড়ীর বালিয়াকান্দি ও ময়মনসিংহের গফরগাঁওয়ে দুই শ্রমিক, যশোরে দুই জন এবং কুমিল্লার দাউদকান্দিতে পথচারী রয়েছেন। প্রতিনিধিদের পাঠানো খবর-

    পিরোজপুর ও নাজিরপুর (পিরোজপুর) : নাজিরপুরে ঢাকা-নাজিরপুর-পিরোজপুর মহাসড়কে বাসচাপায় পিরোজপুর সরকারি সোহরাওয়ার্দী কলেজের অনার্সের ছাত্রী মুক্তা আক্তার ও তার বোন স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রী মারিয়া আক্তার (১১) নিহত হয়েছে। নিহতরা পিরোজপুর সদর উপজেলার ভৈরমপুরের নজরুল ইসলাম শেখের মেয়ে। এ ঘটনায় আহতরা হলেন ভ্যানচালক মনির শেখ ও ভ্যান আরোহী আজিজুল গাজী। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার দুপুরে ওই সড়কের আধাঝুড়ি এলাকায়।

    সাঁথিয়া (পাবনা) : সাঁথিয়ায় মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে দুই শিক্ষার্থী নিহত ও একজন আহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে উপজেলার মাধপুর-সাঁথিয়া সড়কের নন্দনপুর ইউনিয়নের বোয়াইলমারী মোড়ে সোমবার রাত ১০টার দিকে। নিহতরা হলেন উপজেলার গৌরিগ্রাম ইউনিয়নের বন্দিরাম চরের মো. নজরুল ইসলামের ছেলে পাবনা এডওয়ার্ড কলেজে অনার্সের ছাত্র রুবেল হোসেন ও একই গ্রামের ইউনুস আলীর ছেলে সদ্য এসএসি পাশ করা যুবরাজ হোসেন (১৬)। একই গ্রামের মোক্তারের ছেলে আহত আজিজুল আলমাস (১৫) রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

    চাঁদপুর ও কচুয়া : চাঁদপুর-কুমিল্লা সড়কের কচুয়া উপজেলার রসুলপুরে বাসচাপায় মোটরসাইকেল আরোহী কুমিল্লার বরুড়া উপজেলার লক্ষ্মীপুর আবাবিল হাফেজিয়া মাদ্রাসা শিক্ষক জাহিদ হোসেন ও ছাত্র জাবের হোসেন নিহত হয়েছেন। মঙ্গলবার দুপুর দেড়টায় এ দুর্ঘটনা ঘটে। নিহত শিক্ষক জাহিদ হোসেনের বাড়ি চাঁদপুরের শাহরাস্তি উপজেলার দক্ষিণ নিজ নোয়াগাঁও গ্রামে। ছাত্র জাবের হোসেনের বাড়ি লাকসাম উপজেলার মুদাফফরগঞ্জে।

    সাতক্ষীরা : সাতক্ষীরার পাটকেলঘাটায় বাসের ধাক্কায় মহেন্দ্রের যাত্রী পাটকেলঘাটা হারুণ-অর-রশিদ ডিগ্রি কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ফকির আহম্মেদ শাহ নিহত হয়েছেন। মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় সাতক্ষীরা থেকে পাটকেলঘাটা কলেজে আসার পথে ভৈরবনগরে এ দুর্ঘটনা।

    তারাগঞ্জ (রংপুর) : তারাগঞ্জে দুই বাসের সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন দুই বাসের ২০ যাত্রী। মঙ্গলবার সকাল সাড়ে ৭টায় উপজেলার রংপুর-দিনাজপুর মহাসড়কের চিকলী-খিয়ারজুম্মা বাজারের মাঝামাঝি দেয়ালীপাড়া মাজার মোড়ে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন দিনাজপুরের পার্বতীপুর উপজেলার সোনাপুকুর বানিয়াপাড়ার মোজাম্মল হকের ছেলে মুসলিম উদ্দিন, একই জেলার চিরিরবন্দর উপজেলার বারোবিঘা রানীপুর গ্রামের ফয়মুল্লার ছেলে আবুল কালাম এবং নিহত অপরজনের পরিচয়া পাওয়া যায়নি।

    রাজশাহী : রাজশাহীতে ট্রাকের সঙ্গে সংঘর্ষে বাইকের তিন আরোহী নিহত হয়েছেন। মঙ্গলবার বিকাল ৪টার দিকে রাজশাহীর লিলি হলের মোড়-দারুসা সড়কে পবা উপজেলার ডাঙ্গেরহাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এলাকাটি রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) কর্ণহার থানার অধীনে। নিহত তিনজন হলেন রাজশাহী মহানগরীর রাজপাড়া থানার বহরমপুরের আবু সাঈদের ছেলে শাহিন আলী, একই এলাকার মো. বাবলুর ছেলে সোহাগ আলী ও কাশিয়াডাঙ্গা থানার কাঁঠালবাড়িয়ার আনোয়ার হোসেনের ছেলে রাকিব আলী।

    ঘাটাইল (টাঙ্গাইল) : ঘাটাইলে দুই ট্রাকের সংঘর্ষে একজন নিহত হয়েছেন। মঙ্গলবার ভোরে টাঙ্গাইল-ময়মনসিংহ সড়কের উপজেলার হরিপুরে এ দুর্ঘটনা ঘটে। নিহত ট্রাকচালক আব্দুল জলিলের বাড়ি শেরপুরের নালিতাবাড়ী উপজেলার বনগাঁও হতিপাড়া গ্রামে। এ ঘটনায় আহত হয়েছেন তিনজন।

    বালিয়াকান্দি (রাজবাড়ী) : বালিয়াকান্দিতে মোটরসাইকেলের ধাক্কায় সুনীল বিশ্বাস নামে একজন নিহত হয়েছেন। তিনি উপজেলা সদর ইউনিয়নের ইরশাইলবাড়ি গ্রামের নরেশ বিশ্বাসের ছেলে ও স্থানীয় টিএমবি ব্রিকসের ম্যানেজার ছিলেন। সোমবার রাত সাড়ে ৭টায় দিকে বালিয়াকান্দি-নারুয়া সড়কের টিএমবি ব্রিকসের সামনে এ দুর্ঘটনা ঘটে।

    দাউদকান্দি (কুমিল্লা) : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দাউদকান্দি বিশ্বরোডে ট্রাকচাপায় নিহত পথচারী রোফেজা বেগম উপজেলার জায়গীর গ্রামের মো. আব্দুল সাত্তার মিয়ার স্ত্রী। সোমবার সন্ধ্যায় এ দুর্ঘটনা ঘটে।

    গফরগাঁও (ময়মনসিংহ) : গফরগাঁওয়ে ট্রাক উলটে অপু মিয়া নামে ট্রাকের হেলপার (শ্রমিক) নিহত হয়েছেন। মঙ্গলবার ভোর ৬টার দিকে উপজেলার পাগলা থানার দিঘীরপাড় টানপাড়া ঈদগাহ মাঠ সংলগ্ন এলাকায় গফরগাঁও-হোসেনপুর (খান বাহাদুর ঈসমাইল রোড) সড়কে এ দুঘর্টনা ঘটে। অপু মিয়া কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার আজলদী গ্রামের আব্দুল রহিম মিয়ার ছেলে।

    যশোর অফিসঃ যশোর ঝিনাইদহ মহাসড়কের শানতলা এলাকায় সড়ক দুর্ঘটনায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন।

    মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

    নিহতরা হলেন- ঝিনাইদহ জেলার কালীগঞ্জ উপজেলার বারোবাজার বাদুর গাছা গ্রামের বুলু মিয়া (৪০) ও চৌগাছার সৈয়দপুর কোদালিপুর এলাকার হয়রত আলী (৩৫)। হয়রত আলী পেশায় ভাড়ায় মোটরসাইকেল চালক ও বুলু মিয়া ব্যবসায়ী।

    জানা যায়, যশোর শহর থেকে কাজ শেষ করে বুলু মিয়া ও হয়রত আলী মোটরসাইকেলে বাড়ির উদ্দেশ্য রওনা দেয়। পথিমধ্যে যশোর ক্যান্টমেন্ট শানতলা পেপসি কোম্পানি নামক স্থানে তারা দুর্ঘটনায় কবলিত হয়। তবে কি গাড়ির সঙ্গে তাদের সংঘর্ষ হয়েছে সেটি পুলিশ চুড়ান্ত করতে পারেনি। এলাকাবাসী সড়কের পাশের দুর্ঘটনা কবলিত গাড়ি ও ঘটনাস্থলেই দুজনকে মৃত এসে দেখতে পায়। পরে এলাকাবাসী পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীদের খবর দিলে মরদেহদুটি উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করেছে।

    এ বিষয়ে থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) একেএম শফিকুল আলম চৌধুরী বলেন, কিসের সঙ্গে ওই দুই মোটরসাইকেল আরোহী দুর্ঘটনায় কবলিত হয়েছে সেটি নিশ্চিত হওয়া যায়নি। নিহতদের উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

    আরও খবর

    Sponsered content