সারাদেশ

সুন্দরবন ঘুরে গেলেন ৭ দেশের সামরিক কর্মকর্তারা

  নীলাকাশ টুডেঃ ২৭ ফেব্রুয়ারি ২০২৩ , ৫:২০:২১ প্রিন্ট সংস্করণ

 

সুন্দরবন ঘুরে গেলেন ভারত, মিয়ানমার, অস্ট্রেলিয়াসহ সাত দেশের সামরিক কর্মকর্তারা। সোমবার (২৭ ফেব্রুয়ারি) বেলা ১১টায় বার্ষিক কর্মসূচির অংশ হিসেবে একটি বিলাসবহুল প্রমোদতরি সানওয়ে ক্রুজে করে সামরিক কর্মকর্তারা সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রে প্রবেশ করেন। পরে কিছুক্ষণ ঘুরে তারা সুন্দরবন ত্যাগ করেন।

করমজল পর্যটন ও বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা হাওলাদার আজাদ কবির বিষয়টি নিশ্চিত করেছেন।

এই সামরিক কর্মকর্তারা হলেন- বাংলাদেশ বিমান বাহিনীর এয়ার কমডোর রাফি, ভারতের ব্রিগেডিয়ার জেনারেল মানমতি সিং সাবারওয়াল, স্কোয়াড্রন লিডার অমিতোষ শর্মা, মিয়ানমারের ব্রিগেডিয়ার জেনারেল সোয়ে নিয়াত, অস্ট্রেলিয়ার লেফটেনেন্ট কর্নেল জন ডেম্পসি, ফিলিস্তিনের কর্নেল মাহমুদ এম জে শারাওনাহ, তুরস্কের কর্নেল এরদাল সাহিন ও পাকিস্তানের ব্রিগেডিয়ার জেনারেল আলী এজাজ। এ সময় তাদের পরিবারের সদস্যরাও ছিলেন।

করমজল পর্যটন ও বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা হাওলাদার আজাদ কবির বলেন, বেলা ১১টার দিকে প্রমোদতরি সানওয়ে ক্রুজে করে প্রতিনিধি দলটি করমজলে প্রবেশ করে। আমরা তাদেরকে স্বাগত জানিয়েছি। তারা করমজলের বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রসহ নানা স্থাপনা ও সুন্দরবনের সৌন্দর্য উপভোগ করেন। পরে তারা সুন্দরবন ত্যাগ করেন।

আরও খবর: সারাদেশ