আন্তর্জাতিক

যাত্রীবাহী ট্রেন লাইনচ্যুত, নিহত ২২

  ডন ৬ আগস্ট ২০২৩ , ১২:১২:৪৫ প্রিন্ট সংস্করণ

 

পাকিস্তানের সিন্ধু প্রদেশে যাত্রীবাহী ট্রেন লাইনচ্যুত হয়ে অন্তত ২২ জন নিহত হয়েছেন। এতে আরও ৫০ জনের বেশি আহত হয়েছেন। রোববার (৬ আগস্ট) প্রদেশের নবাবশাহ শহরের সাহারা রেলওয়ে স্টেশনের কাছে এ দুর্ঘটনা ঘটে।

দেশটির সংবাদমাধ্যম ডন এক প্রতিবেদনে এসব তথ্য তুলে ধরেন। প্রতিবেদনে বলা হয়, ট্রেনটি করাচি থেকে রাওয়ালপিন্ডির দিকে যাচ্ছিল। করাচি থেকে ২৭৫ কিলোমিটার দূরে অবস্থিত সাহারা রেলওয়ে স্টেশনের কাছে ১০টি বগি লাইনচ্যুত হয়। ঘটনাস্থলে উদ্ধারকাজ চলমান আছে। পুলিশও মোতায়েন করা হয়েছে।

টেলিভিশনে প্রচারিত বিভিন্ন ফুটেজে দেখা গেছে, হাজারা এক্সপ্রেসের লাইনচ্যুত বগির কাছে বিপুলসংখ্যক যাত্রী জড়ো হয়েছেন। এ সময় কয়েকজন যাত্রীকে রেললাইনের পাশে পড়ে থাকতে দেখা যায়।

দেশটির রেল ও বিমান চলাচল মন্ত্রী খাজা সাদ রফিক বলেছেন, কর্তৃপক্ষকে এই দুর্ঘটনার বিষয়ে সতর্ক করা হয়েছে। জানতে পেরেছি বেশ কয়েকজনের প্রাণহানি হয়েছে।

দেশটির রেলওয়ের সুক্কুর বিভাগের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) মহসিন সিয়াল বলেছেন, এ দুর্ঘটনায় হতাহতের তথ্য নিশ্চিত করে জানা যায়নি।

সিন্ধু প্রদেশের মুখ্যমন্ত্রী মুরাদ আলী শাহ এক বিবৃতি দিয়ে এ ঘটনায় নিহতদের প্রতি শোক জানিয়েছেন। সেই সঙ্গে তিনি নবাবশাহ জেলা প্রশাসককে আহতদের দ্রুত চিকিৎসা সহায়তা দেওয়ার নির্দেশ দিয়েছেন।

আরও খবর: আন্তর্জাতিক