রাজনীতি

ভিক্ষুকদের মনোনয়ন দিতে চায় গরিব পার্টি!

  প্রতিনিধি ২৮ নভেম্বর ২০২২ , ৬:৩১:০৪ প্রিন্ট সংস্করণ

 

নীলাকাশ টুডেঃ বাংলাদেশ গরিব পার্টি নামে একটি দলও নিবন্ধনের আবেদন করেছে। সম্প্রতি দলটি কেন্দ্রীয় কমিটি ঘোষণা করেছে। দলের সভাপতি মোহাম্মদ মতিউর রহমান বলেন, আমরা গরিব মানুষের একটা রাজনৈতিক প্ল্যাটফর্ম তৈরি করতে চাচ্ছিলাম। এজন্য এ দলের নাম দিয়েছি। যারা নমিনেশন পায়, নির্বাচন করে তারা গরিবের কথা ভাবে না। ভারতে যেমন তৃণমূল থেকে গরিবরা রাজনীতি করে, সেরকম আমরা এখানে চালু করতে চাই। আমরা কারও সঙ্গে যুক্ত না হয়ে ৩০০ আসনে মনোনয়ন দিতে চাই যদি নিবন্ধন পাই।

দলের সহ-সভাপতি লিংকন দেবনাথ দাবি করেন, দেশের ২২টি জেলা ও ১০০ উপজেলায় কমিটির তালিকা দিয়েছেন তারা। সুনামগঞ্জের মঈনুল হক কলেজের প্রিন্সিপালসহ ১০ জন প্রভাষক এ পার্টিতে রয়েছেন। লিংকন বলেন, ভিক্ষুক, রাস্তা-ঘাটের মেহনতি মানুষ, দিনমজুরসহ অনেকেই রয়েছেন যারা নির্বাচন করতে চান, কিন্তু পারেন না ভোটে দাঁড়াতে। আমরা তাদের নমিনেশন দেব। এটাই আমাদের উদ্দেশ্য। গরিবদের পাশে দাঁড়াব আমরা।

রাজধানীর শেওড়াপাড়ার কাছেই এক জায়গায় গরিব পার্টির কেন্দ্রীয় অফিস রয়েছে বলে লিংকন দেবনাথের দাবি। তার ভাষ্য, দলের অধিকাংশ লোক ‘ছড়িয়ে ছিটিয়ে’ থাকেন। নিবন্ধন না পেলেও আমাদের অসুবিধা নেই। গরিবদের নিয়ে কাজ করে যাব। আমাদের কেন্দ্রীয় কমিটিতেও অনেক গরিব রয়েছে। আমরা সবাইকে নিয়ে এগিয়ে যেতে চাই। দলটির প্রধাণ কার্যলয়ের ঠিকানা দেয়া রয়েছে,৮৪/৮ মধ্যপিরেরবাগ,মিরপুর ঢাকা। সেখানে গিয়ে এই নামে কোন দলের খোঁজ পাওয়া যায়নি। এই ঠিকানায় ‘কাজী হোম’স নামে একটি দশ তলা ভবন রয়েছে। জানতে চাইলে ভবনের কেয়ারটেকার মো.মকবুল হাওলাদার এ প্রতিবেদককে বলেন, এই বাড়িতে ‘গরীব পার্টি’ নামে কোন দলের অফিস নেই। গত দশ বছর ধরে এই এলাকায় থাকি এমন কোন দল বা অফিসের নাম শুনিনি।

আরও খবর: রাজনীতি