খেলা

বিশ্বকাপে লজ্জার হারের পরে দেশে ফেরা হচ্ছে না ভারতের ৮ ক্রিকেটারের!

  প্রতিনিধি ১০ নভেম্বর ২০২২ , ১২:১৩:১৩ প্রিন্ট সংস্করণ

নীলাকাশ টুডেঃ টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে লজ্জার হারের পরেও ভারতের সব ক্রিকেটার দেশে ফিরে যাচ্ছেন না। তবে কয়েকজন ক্রিকেটার ভারতে ফিরে যাবেন। বাকিরা থেকে যাবেন অস্ট্রেলিয়ায়। সেখান থেকে সরাসরি নিউজিল্যান্ডে সিরিজ খেলতে যাবেন তারা।

খবর আনন্দবাজার পত্রিকার।
এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের ১৫ জন ক্রিকেটারের মধ্যে ৮জন ক্রিকেটার জায়দগা পেয়েছেন নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি ও এক দিনের সিরিজি। তারা হলেন হার্দিক পান্ডিয়া, ঋষভ পন্থ, দীপক হুডা, সূর্যকুমার যাদব, যুজবেন্দ্র চহাল, আরশদীপ সিং, হর্ষল পটেল ও ভুবনেশ্বর কুমার। এই ৮ ক্রিকেটার অস্ট্রেলিয়া থেকে সরাসরি নিউজিল্যান্ডে চলে যাবেন।

তারা দেশে ফিরবেন না।
বাকি ৭ জন ক্রিকেটার অবশ্য বিশ্বকাপের পরে দেশে ফিরে আসবেন। তারা হলেন, রোহিত শর্মা, বিরাট কোহলি, লোকেশ রাহুল, অক্ষর পটেল, রবিচন্দ্রন অশ্বিন, মোহম্মদ শামি ও দীনেশ কার্তিক। তারা নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজে সুযোগ পাননি।

তাই দেশে ফিরে আসবেন তারা।
নিউজিল্যান্ডের বিরুদ্ধে ১৮ নভেম্বর থেকে টি-টোয়েন্টি সিরিজ শুরু ভারতের। প্রথম ম্যাচ ওয়েলিংটনে। ২০ নভেম্বর দ্বিতীয় ম্যাচ হবে বে ওভালে। টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে ২২ নভেম্বর নেপিয়ারে মুখোমুখি হবে দু’দল।

টি-টোয়েন্টি সিরিজের পরে হবে এক দিনের সিরিজ। ২৫ নভেম্বর অকল্যান্ডে প্রথম এক দিনের ম্যাচ। পরের এক দিনের ম্যাচ ২৭ নভেম্বর হ্যামিল্টনে। ৩০ নভেম্বর ক্রাইস্টচার্চে তৃতীয় এক দিনের ম্যাচ খেলে শেষ হবে সিরিজ।

আরও খবর: খেলা