জাতীয়

বিএনপির সকাল-সন্ধ্যা হরতাল আজ

  প্রতিনিধি ৩০ নভেম্বর ২০২৩ , ১:২৫:৪২ প্রিন্ট সংস্করণ

নীলাকাশ টুডে

সরকারের পদত্যাগ ও নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে সংসদ নির্বাচনের এক দফা দাবিতে আজ বৃহস্পতিবার ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশব্যাপী  হরতাল ডেকেছে বিএনপি। আজ সকাল ৬টায় চলমান অবরোধ শেষে শুরু হবে দিবসব্যাপী হরতাল।

 

গতকাল এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আজ সকাল-সন্ধ্যা হরতাল সফলের আহ্বান জানিয়ে বলেন, বিএনপিসহ সমমনা দলগুলো দুর্জয় গতিতে জীবনবাজি রেখে এই শান্তিপূর্ণ কর্মসূচিগুলো পালন করছে। সরকারের রক্তচক্ষু, চোখ রাঙানি, গ্রেফতার অভিযান, নিষ্ঠুর দমনপীড়নের মধ্যেও অকুতোভয়ে নেতাকর্মীরা তাদের দুরন্ত মিছিল অব্যাহত রেখেছে। বিএনপি ও সমমনা দলগুলোর চলমান কর্মসূচি সংলাপহীন সত্যের অবমাননার প্রতিবাদে, সমাজে দুর্বিনীত বর্গিরাই এখন পরম অতিথি—এদের বিরুদ্ধে এবং পদলেহীদের দেশ নিলামের প্রতিবাদে। শেখ হাসিনার পদত্যাগসহ অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন নিশ্চিত করতে, বেগম খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে প্রেরণ এবং বিএনপির মহাসচিবসহ সব নেতাকর্মীর মুক্তির দাবিতে চলমান অবরোধ ও হরতাল কর্মসূচি সফল করতে সবাই এগিয়ে আসুন।

জামায়াতে ইসলামীও হরতালের অনুরূপ কর্মসূচি পালনের আহ্বান জানিয়েছে। বিএনপির যুগপৎ আন্দোলনের শরিক গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোট, জাতীয়তবাদী সমমনা জোট, গণতান্ত্রিক বাম ঐক্য, এলডিপি, লেবার পার্টিসহ সমমনা দলগুলোও পৃথকভাবেএই অনুরূপ হরতাল কর্মসূচি পালন করবে বলে জানিয়েছে।

উল্লেখ্য, দ্বাদশ সংসদ নির্বাচনের জন্য মনোনয়নপত্র দাখিলের আজ শেষ তারিখ। এই দিন হরতাল ডেকেছে বিএনপি।

 

আরও খবর: জাতীয়