জাতীয়

ফেসবুকের সঙ্গে কী কথা হলো ইসির?

  ঢাকা অফিস ৩ আগস্ট ২০২৩ , ৯:১৩:৪৭ প্রিন্ট সংস্করণ

 

 

জাতীয় নির্বাচন সামনে রেখে ফেসবুকের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করেছে নির্বাচন কমিশন। এ সময় নির্বাচন কেন্দ্রিক ফেসবুকে প্রচারণা ইসির নিয়ন্ত্রণে থাকবে বলে জানিয়েছেন ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।

বৃহস্পতিবার (৩ আগস্ট) দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে ফেসবুক প্রতিনিধিদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের সামনে তিনি এসব কথা বলেন।

অতিরিক্ত সচিব বলেন, ফেসবুকের একটা টিমের সঙ্গে আমরা বসেছিলাম। তবে এটা প্রাথমিক একটা আলোচনা। পরে তাদের সঙ্গে আলোচনা আরও হবে। যেকোনো অপপ্রচারের কনটেন্ট আমাদের সঙ্গে যোগাযোগ করে ফাইন্ড আউট করবে ফেসবুক।

অশোক কুমার দেবনাথ বলেন, নির্বাচনের প্রচারণার জন্য কোন ধরনের কনটেন্টে তারা বিধিনিষেধ আরোপ করবে সে বিষয়ে তারা আমাদের সঙ্গে আলোচনা করে নিবে। যেগুলো আমাদের কাছে মনে হবে নেগেটিভ প্রচারণা, সেগুলো বন্ধের জন্য বলা হবে। নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে এ কার্যক্রম চালানো হবে।

এর আগে বেলা ১১টায় রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে ফেসবুক প্রতিনিধিদের সঙ্গে এ বৈঠক শুরু হয়। বৈঠকে ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটা ইনকরপোরেশনের বাংলাদেশ বিষয়ক হেড অব পাবলিক পলিসি রুজান সারওয়ার ও তার দুই সহযোগী ছিলেন।

এ সময় নির্বাচন কমিশনের পক্ষ থেকে অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ, আইডিইএ প্রকল্পের প্রকল্প পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবুল হাসনাত মোহাম্মদ সায়েম এবং এনআইডি সিস্টেম ম্যানেজার মুহাম্মদ আশরাফ হোসেন উপস্থিত ছিলেন।

আরও খবর: জাতীয়