সারাদেশ

ফুলবাড়ীতে র‍্যাবের অভিযানে ৩৭৪ ফেন্সিডিলসহ ৩ জন গ্রেফতার

  প্রতিনিধি ১ মার্চ ২০২৪ , ২:১৬:২৪ প্রিন্ট সংস্করণ

 

মোঃ আল হেলাল চৌধুরী, ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি:

র‍্যাবের সাঁড়াশি অভিযানে অভিনব পন্থায় মাদকদ্রব্য বহনকালে বিপুল পরিমাণ ফেন্সিডিলসহ ৩ (তিন) জন শীর্ষ মাদক ব্যবসায়ী গ্রেফতার।

র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এছাড়াও নিয়মিত অস্ত্রধারী সন্ত্রাসী, সংঘবন্ধ অপরাধী, মাদক, ছিনতাইকারী, প্রতারক, ডাকাতসহ নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের বিরুদ্ধে র‍্যাবের ব্যাপক অভিযান অব্যাহত থাকে।

এরই ধারাবাহিকতায় র‍্যাব-১৩, ক্রাইম প্রিভেনশন কোম্পানী-২, নীলফামারীর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে

শুক্রবার (১ মার্চ) সকাল সাড়ে ৭.টার সময় দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা পৌরসভার ৬ নং ওয়ার্ডস্থ ফুলবাড়ী রেলগেট সংলগ্ন তৌহিদ ভেটেরিনারী দোকানের সামনে রংপুর টু দিনাজপুর গামী পাকা রাস্তার উপর চেকপোষ্ট পরিচালনা করে ১নং আসামী মোঃ বাবলু প্রামানিক (৪৫), পিতা-মৃত মহির উদ্দিন প্রামানিক, ২নং আসামী মোঃ সাইদী গ্রে দেলোয়ার হোসেন সাইদী (২৫), পিতা-মোঃ বাবলু প্রামানিক উভয় সাং-বিষ্ণুপুর সৈয়দ আলীর মোড় থানা-জয়পুরহাট সদর, জেলা-জয়পুরহাট এবং ৩নং আসামী মোঃ আবুল খায়ের (৪০) পিতা-মোঃ আমেদ আলী, সাং-রতনপুর, থানা-পাঁচবিবি, জেলা-জয়পুরহাটদের গ্রেফতার পূর্বক তাদের ব্যাবহৃত প্রাইভেট কারের গ্যাস সিলিন্ডারের মধ্যে অভিনব কায়দায় রক্ষিত ৩৭৪ বোতল ফেন্সিডিল (কোডিনযুক্ত নেশাজাতীয় মাদক), উদ্ধার করতে সক্ষম হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে, আটককৃত আসামীগণ জানায় যে, তারা দীর্ঘদিন যাবৎ মাদক ব্যবসার সাথে সম্পৃক্ত। তাহারা বহুদিন ধরে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে বিভিন্ন অপকৌশল অবলম্বন করে মাদকের বড় বড় চালান পার্শ্ববর্তী দেশ হতে পাচার করে দিনাজপুর জেলাসহ বাংলাদেশের বিভিন্ন স্থানে সরবরাহ করে আসছে। ধৃত আসামীগণের বিরুদ্ধে দিনাজপুর জেলার ফুলবাড়ী থানায় একটি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা রুজু পূর্বক আসামীদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

আরও খবর: সারাদেশ