আন্তর্জাতিক

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী গ্রেফতার

  নীলাকাশ টুডেঃ ৯ মে ২০২৩ , ১০:৪২:৪৩ প্রিন্ট সংস্করণ

 

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক ই ইনসাফের প্রধান ইমরান খানকে ইসলামাবাদ হাইকোর্টের সামনে থেকে গ্রেপ্তার করা হয়েছে। পিটিআইয়ের আইনজীবী ফয়সাল চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে পাকিস্তানের গণমাধ্যম ডন।

পিটিআইয়ের সহসভাপতি ফাওয়াদ চৌধুরী এক টুইটার পোস্টে বলেছেন, ‘ইসলামাবাদ হাইকোর্টের সামনে থেকে আজ মঙ্গলবার বিকেলে আধা সামরিক বাহিনী ইমরান খানকে গ্রেপ্তার করেছে।’ পিটিআইয়ের আইনজীবীরা এ সময় নির্যাতনের শিকার হয়েছেন বলেও অভিযোগ করেছেন তিনি।

ফাওয়াদ চৌধুরী আরও বলেন, ইমরান খানের গাড়ি ঘেরাও করে জোর করে ইমরানকে তুলে নিয়ে গেছে পাকিস্তানের আধাসামরিক বাহিনী। তাঁর আইনজীবী ফয়সাল চৌধুরীরও হামলার শিকার হয়েছেন।

তবে পিটিআইয়ের আরেক নেতা আজহার মাশওয়ানি অভিযোগ করে বলেছেন, ইমরান খানকে আদালতের ভেতর থেকে আধাসামরিক বাহিনী ‘তুলে নিয়ে গেছে’। দলের পক্ষ থেকে তাৎক্ষণিকভাবে বিক্ষোভের ডাক দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

পিটিআই নেতা মুসাররাত চিমা টুইটারে এক ভিডিও বার্তায় বলেছেন, ‘তারা এখন ইমরান খানকে নির্যাতন করছে…তারা খান সাহেবকে মারছে।’

পিটিআইয়ের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টও ইমরানের আইনজীবীর ভিডিও শেয়ার করে বলেছে, তিনি ইসলামাবাদ হাইকোর্টের বাইরে ‘মারাত্মকভাবে আহত’ হয়েছেন।

এদিকে ইসলামাবাদ পুলিশ জানিয়েছে, রাজধানী শহরে ১৪৪ ধারা জারি করা হয়েছে। তারা ইমরানের ওপর নির্যাতনের অভিযোগ অস্বীকার করেছে।

আরও খবর: আন্তর্জাতিক