সারাদেশ

দেবহাটায় ইকরা একাডেমি শাখার উদ্বোধন উপলক্ষ্যে সুধি সমাবেশ ও আলোচনা সভা

  প্রতিনিধি ২৯ অক্টোবর ২০২২ , ১০:৪৭:৪৪ প্রিন্ট সংস্করণ

দেবহাটা প্রতিনিধিঃ সাতক্ষীরার দেবহাটা উপজেলার কুলিয়ায় ইকরা একাডেমির শাখার শুভ উদ্বোধন উপলক্ষ্যে সুধি সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৯ অক্টোবর) সকাল ১০টায় ইকরা একাডেমি ভবনে কুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো: আসাদুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, দেবহাটা উপজেলার ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান (সবুজ)।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাতক্ষীরা ইকরা একাডেমির ভাইস প্রিন্সিপাল  মাওলানা মাহমুদুল হাসান, সুবর্নাবাদ সেন্টাল হাইস্কুলের প্রাক্তন প্রধান শিক্ষক মাওলানা আব্দুল্লাহ ও মদন মোহন পাল।

এসময় বক্তারা বলেন, শিক্ষাই জাতির মেরুদণ্ড। আদর্শ সমাজ গঠনে ইসলামি শিক্ষার বিকল্প নেই। কোমলমতি শিশুদের এই সুপ্ত প্রতিভা বিকাশের জন্যই “ইকরা একাডেতিতে” পড়াশুনা করে প্রতিটি শিশু গড়ে উঠবে মানসম্মত সাধারণ শিক্ষার পাশাপাশি প্রকৃত ইসলামি শিক্ষা। ব্যক্তি, পরিবার, সমাজ ও রাষ্ট্র তথা দুনিয়া ও পরকালের সফলতায় পৌঁছার অন্যতম উপায় হচ্ছে আদর্শ জাতিগঠন ও উত্তম শিক্ষাগ্রহণ। ইসলাম শিশুকাল থেকেই এ শিক্ষা গ্রহণেরই দিকনির্দেশনা দেয়। জাগতিক ও পারকালীন জীবনের সফলতার জন্য শিক্ষা একান্ত প্রয়োজন। কোরআন-সুন্নাহভিত্তিক সুশিক্ষায়িই হতে পারে মুক্তির একমাত্র উপায়। শিশুরা ছোট বয়সে কোরআন-সুন্নাহর উন্নত শিক্ষা পেলে স্বার্থক হবে দুনিয়া ও পরকালীন জীবন। এসময় আওয়ামী লীগ নেতা আলহাজ্ব রফিকুল ইসলাম, ইকরা একাডেমি কুলিয়া শাখার পরিচালক রুস্তম আলী, আলহাজ্ব শহিদুল ইসলাম, ইউপি সদস্য আবু সাঈদ ও ইকরা একাডেমি কুলিয়া শাখার প্রধান শিক্ষকসহ সকল শিক্ষক-শিক্ষিকারা উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন ইকরা একাডেমি কুলিয়া শাখার প্রিন্সিপাল মাওলানা মনিরুজ্জামান।

আরও খবর: সারাদেশ