শিক্ষা

দুই শিক্ষককে এক লাখ টাকা জরিমানা

  প্রতিনিধি ১৭ সেপ্টেম্বর ২০২২ , ৫:০৮:৩৬ প্রিন্ট সংস্করণ

 

নীলাকাশ টুডেঃ পঞ্চগড়ের তেঁতুলিয়ায় এসএসসি/দাখিল সমামনা পরীক্ষা গ্রহণের বাধা প্রদানের অপরাধে মাদরাসার অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান (৫৯) ও সহকারী শিক্ষক মিজানুর রহমানকে (৪১) এক লাখ টাকা অর্থদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (১৭ সেপ্টেম্বর) পরীক্ষা চলাকালীন সময়ে জেলার তেঁতুলিয়া উপজেলার কালান্দিগঞ্জ সিনিয়র ফাযিল মাদরাসার দাখিল পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা চলাকালে নিয়মভঙ্গের অপরাধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ওই দুই শিক্ষককে অর্থদণ্ড করেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সোহাগ চন্দ্র সাহা।

 

দণ্ডপ্রাপ্ত মোস্তাফিজুর রহমান তেঁতুলিয়া উপজেলার কালান্দিগঞ্জ সিনিয়র ফাযিল মাদরাসার অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান ও একই উপজেলার মাগুরমারী চৌরাস্তার পমিজ উদ্দীন দাখিল মাদরাসার সহকারী শিক্ষক (গণিত) মিজানুর রহমান।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, শনিবার সকালে কালান্দিগঞ্জ সিনিয়র ফাযিল মাদরাসার পরীক্ষা কেন্দ্রে পূর্ব নির্ধারিত সময়সূচিতে গণিত বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ সময় উক্ত কেন্দ্রের মাদরাসার অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান ও মাগুরমারী চৌরাস্তার পমিজ উদ্দীন দাখিল মাদরাসার সহকারী শিক্ষক (গণিত) মিজানুর রহমানকে নিয়ে অবৈধভাবে কেন্দ্রে প্রবেশ করলে উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সোহাগ চন্দ্র সাহা তাদের দেখতে পান।

এ সময় অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান ও গণিত শিক্ষক মিজানুর রহমান পাবলিক পরীক্ষা কেন্দ্রে জারিকৃত ১৪৪ ধারা ভঙ্গ করে অবৈধ অনুপ্রবেশ করে পরীক্ষা গ্রহণে বাধা প্রদান ও গোলযোগ সৃষ্টি করার দায়ে তাদের হাতেনাতে আটক করেন। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে পাবলিক পরীক্ষাসমূহ (অপরাধ) আইন, ১৯৮০ এর ১১ ও ১২ ধারায় তাদের দুজনকে ৫০ হাজার করে এক লাখ টাকা দণ্ডাদেশ প্রদান করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের সময় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শওকত আলী, পরীক্ষা কেন্দ্রের অতিরিক্ত ভারপ্রাপ্ত কর্মকর্তা মিঠুন কুমার রায়, কেন্দ্র সচিব মোহা. আবু বক্কর সিদ্দিক ও তেঁতুলিয়া মডেল থানা পুলিশের এসআই আব্দুল লতিফ উপস্থিত ছিলেন।

আরও খবর: শিক্ষা