সারাদেশ

টাকা দিয়ে কি ভালোবাসা পাওয়া যায়’ লিখে গৃহবধূর আত্মহত্যা

  প্রতিনিধি ১০ মার্চ ২০২৪ , ২:২১:৫০ প্রিন্ট সংস্করণ

বরিশাল ব্যুরো

 

বরিশাল নগরীতে বিয়ের দেড় মাসের মাথায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন এক গৃহবধূ। তার মরদেহের পাশে একটি চিরকুট পাওয়া গেছে।

মঙ্গলবার (৫ মার্চ) বিকেল ৪টার দিকে নগরীর ৩ নম্বর ওয়ার্ডের মতাসার এলাকার ব্যাপারী বাড়িতে এ ঘটনা ঘটে। মৃত সাদিয়া আক্তার (২৩) ওই এলাকার মাহবুব আলম বেপারীর মেয়ে।

 

স্থানীয় সূত্রে জানা যায়, গত ২৪ জানুয়ারি বরিশাল সদর উপজেলার রায়পাশা-করাপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের কাঞ্চন হাওলাদারের ছেলে রুবেল হাওলাদারের সঙ্গে পারিবারিকভাবে বিয়ে হয় সাদিয়ার। বিয়েতে মেয়েকে স্বর্ণালংকার ও জামাইকে ফ্রিজ, গলার চেইন ও আংটি দেওয়া হয়। এতে ৮ লাখ টাকা খরচ হয়।

এরপরই যৌতুকের দাবিতে সাদিকে নির্যাতন শুরু করে রুবেল ও তার মা। এমনকি প্রতি রাতে সাদিয়াকে মারধর করত রুবেল। সম্প্রতি রুবেল বিদেশ যাওয়ার কথা বলে সাদিয়ার পরিবারের কাছে তিন লাখ টাকা দাবি করে। টাকা দিতে পারবে না বলে জানালে নির্যাতনের মাত্রা বাড়িয়ে দেয় রুবেল।

নির্যাতন সইতে না পেরে গত রোববার বাবার বাড়িতে চলে আসে সাদিয়া। মঙ্গলবার বিকেলে ঘরে ঢুকে ভেতর থেকে দরজা আটকে গলায় ফাঁস দেয় সাদিয়া। পরিবারের লোকজন টের পেয়ে স্থানীয়দের সহায়তায় দরজা ভেঙে সাদিয়াকে ঝুলন্ত অবস্থায় দেখতে পায়।

পরে পুলিশে খবর দিলে কাউনিয়া থানা পুলিশ মরদেহটি উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে মর্গে পাঠায়।

এ সময় তার মরদেহের পাশে একটি চিরকুট পাওয়া যায়। সেখানে সাদিয়া লেখেন, ‘আমি কী দোষ করেছিলাম, এমন একজন মানুষের জন্য নিজের জীবনটাই শেষ করে দিলাম। প্রত্যেক রাতে ডিভোর্স দেওয়ার জন্য জ্বালায়। আমাকে বিয়ে দিয়েছিলে কেন। আমি তোমাদের কাছে বোঝা? টাকা চাইলে তো মন পাওয়া যায় না। টাকা দিয়ে কী ভালোবাসা পাওয়া যায়। আমি তোমাদের কষ্ট দিতে চাই না বাবা-মা, আমি একটু সুখ চাই।’

কাউনিয়া থানার পরিদর্শক (তদন্ত) মোস্তাফিজুর রহমান বলেন, দুদিন আগে সাদিয়ার বাবাকে খবর দিয়ে নেওয়া হয় রুবেলের বাড়িতে। এরপর মেয়েকে বাড়ি নিয়ে যাওয়ার জন্য চাপ দেওয়া হয়। এমনকি ওই বাড়িতে আবার আসতে হলে তিন লাখ টাকা দাবি করেন রুবেল। এ কারণে ক্ষোভে সাদিয়া আত্মহত্যার পথ বেছে নিয়েছেন বলে ধারণা করা যায়। তার লেখা চিরকুট উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় আইনি ব্যবস্থা নেওয়া হবে।

কাউনিয়া থানার ওসি আসাদুজ্জামান বলেন, গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার করে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে মর্গে পাঠানো হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

আরও খবর: সারাদেশ