জাতীয়

জাপার সঙ্গে আ.লীগের বৈঠক নিয়ে ‘লুকোচুরি’

  প্রতিনিধি ৬ ডিসেম্বর ২০২৩ , ১২:৪২:৪৪ প্রিন্ট সংস্করণ

ঢাকা অফিস

জাতীয় পার্টির সঙ্গে আলোচনায় বসবে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। তবে আজ কোথায় ও কখন এ বৈঠক হবে— তা নিয়ে মুখ খুলছে না দুদলের কেউই। গোপনে বৈঠকটি করতে চায় ক্ষমতাসীনরা।

 

একাধিক সূত্রে জানা যায়, মহাজোটের দুই দলের বৈঠক নিয়ে ব্যাপক লুকোচুরি চলছে। কোনো রাজনৈতিক দলের কার্যালয়ে না হলেও গুলশানের একটি হোটেলে এ বৈঠক হতে পারে।

 

জাতীয় পার্টির সঙ্গে কখন ও কোথায় বসবে আওয়ামী লীগ— এমন প্রশ্নের জবাবে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‌এটা তো আমি বলবো না। বসবো, যেখানেই বসি বসবো। বসলে আপনারা খবর পাবেন। এটা গোপন থাকবে না।’

 

জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আওয়ামী লীগ আমাদের সঙ্গে কথা বলতে চায়। দলটির পক্ষ থেকে আমার সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তারা বলছেন— নির্বাচনের পরিবেশ নিয়ে আমাদের সঙ্গে কথা বলতে চায়। তাদের আলোচনার প্রস্তাব নিয়ে আমাদের চেয়ারম্যানের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নিয়েছি, তারা যেহেতু কথা বলতে চায়, আমরা বসব।

আওয়ামী লীগের সঙ্গে জাপার বৈঠকের সময় এখনও চূড়ান্ত হয়নি জানিয়ে চুন্নু বলেন, আজ বিকেলে কিংবা সন্ধ্যায় বৈঠক হতে পারে।

 

গতকাল মঙ্গলবার আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং ১৪ দলীয় জোটের সমন্বয়ক আমির হোসেন আমু বলেছেন, জাতীয় পার্টির সঙ্গে আগামীকাল বুধবার আলাপ হবে। তারপর একটা পর্যায়ে যেতে পারব। কিছু কনফ্লিক্ট হতে পারে সেগুলোও দেখা হবে।

 

আরও খবর: জাতীয়