সারাদেশ

চন্ডিপুরের সেই ব্যবসায়ীকে জরিমানা

  প্রতিনিধি ২৯ মার্চ ২০২৪ , ৬:২৬:৪১ প্রিন্ট সংস্করণ

নীলাকাশ টুডে

ভেজাল দুধ উৎপাদন করার দায়ে সাতক্ষীরার দুগ্ধ উৎপাদানকারী সমবায় সমিতির সভাপতি প্রশান্ত কুমার ঘোষকে আবারও ২৫ হাজার টাকা জরিমানা করেছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার (২৭ মার্চ) বিকেলে সাতক্ষীরার তালা উপজেলার শেখেরহাট বাজার সংলগ্ন ডুমুরিয়া উপজেলার চন্ডিপুর এলাকায় অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে একটি পিকআপ ভ্যানে থাকা ৩২ টি দুধের পাত্রে তল্লাশি চালিয়ে এক হাজার ২শ লিটার গ্লুকোজ মেশানো ভেজাল দুধ জব্দ করা হয়। এসময় উক্ত দুধের মালিক প্রশান্ত ঘোষকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। প্রশান্ত কুমার ঘোষ তালা দুগ্ধ উৎপাদনকারী সমবায় সমিতির তালার সভাপতি এবং জেয়ালা পূর্বপাড়া প্রাথমিক দুগ্ধ উৎপাদনকারী সমবায় সমিতির সভাপতি ও উপজেলার জেয়ালা গ্রামের মৃত.কালিপদ ঘোষের ছেলে।

 

অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সাতক্ষীরা এর সহকারী পরিচালক নাজমুল হাসান, খুলনা জেলা কার্যালয়ে সহকারী পরিচালক মো. ওয়ালিদ বিন হাবিব, খুলনা জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মো. মোখলেছুর রহমান, ডুমুরিয়া স্যানিটারি ইন্সেপেক্টর সুখেন্দ্র কুমার সহ সাতক্ষীরা জেলা পুলিশ ও খুলনার আনসার ব্যাটালিয়ন সদস্যরা।

এ ব্যাপারে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা জেলা কার্যালয়ে সহকারী পরিচালক ওয়ালিদ বিন হাবিব বলেন, ‘আমরা অভিযান পরিচালনা করে ৩২টি টিনের পাত্রে এক হাজার ২ শত লিটার দুধ নির্ধারিত স্টিক দিয়ে  পরীক্ষা করে দুধে গ্লুকোজের উপস্থিতি পাওয়া যায়। সেকারণে দুধের মালিক প্রশান্ত ঘোষকে ২৫ হাজার টাকা প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা করা হয়েছে এবং আটককৃত দুধগুলো ডুমুরিয়া এবং খুলনার বিভিন্ন এতিমখানায় দেওয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।