সারাদেশ

নির্বাচনকে নাশকতা, সহিংসতা প্রতিরোধে সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে র‌্যাব – মহাপরিচালক

  প্রতিনিধি ২ জানুয়ারি ২০২৪ , ৫:২৫:৩৬ প্রিন্ট সংস্করণ

 

নীলাকাশ টুডে

“বাংলাদেশ আমার অহংকার” এই স্লোগানকে সামনে রেখে জন্ম হয় র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এর। প্রতিষ্ঠালগ্ন থেকে র‌্যাব বাংলাদেশের মানুষের কাছে আস্থা ও বিশ্বাসের প্রতীক। র‌্যাব তার প্রতিষ্ঠালগ্ন থেকেই জঙ্গি ও সন্ত্রাস, ধর্ষণ, মাদক, অস্ত্র, অপহরণ, হত্যাসহ বিভিন্ন প্রকার অবৈধ কর্মকান্ডের বিরুদ্ধে আপোষহীন অবস্থানে থেকে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে, যা দেশের সর্বস্তরের জনসাধারণ কর্তৃক ইতোমধ্যেই বিশেষভাবে প্রশংসিত হয়েছে।

আজ মঙ্গলবার সকালে র‌্যাব মহাপরিচালক এম খুরশীদ হোসেন খুলনা র‌্যাব- ৬ এর সদরদপ্তর পরিদর্শন করেন। মহাপরিচালক পরিদর্শনকালে র‌্যাব-৬ সদর দপ্তরে দুস্থ ও অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরন করেন এবং ভবিষ্যতেও র‌্যাবের এ ধরনের মানবিক কাজ অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

পরবর্তীতে র‌্যাব মহাপরিচালক এম খুরশীদ হোসেন সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন এবং সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

তিনি বলেন, প্রতিবছর শীতের তীব্রতায় এবং শৈত্য প্রবাহে দেশের স্বল্প আয়ের মানুষ শীত বস্ত্রের অভাবে কষ্ট করে থাকে। বিশেষ করে এই এলাকার প্রত্যন্ত অঞ্চলের সাধারণ মানুষ তীব্র শীতের প্রকোপে অধিক কষ্ট ভোগ করে থাকে। তিনি আরও বলেন, আগামী ০৭ জানুয়ারি ২০২৪ তারিখ অনুষ্ঠিত হতে যাওয়া জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী সারাদেশে সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট গ্রহণ নিশ্চিতকরণে আইনশৃংঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে দায়িত্ব পালন করছে র‌্যাব। জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে জনজীবন স্বাভাবিক রাখতে জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি রাষ্ট্রীয় সম্পদ সুরক্ষা করতে র‌্যাব ফোর্সেস পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে। জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে যে কোন ধরণের নাশকতা কিংবা সহিংসতা প্রতিরোধে সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে র‌্যাব।

 

এ সময় আরও উপস্থিত ছিলেন র‌্যাব ফোর্সেস, হেডকোয়ার্টার্স, ঢাকা এর অতিরিক্ত মহাপরিচালক অপারেশনস্ মোঃ মাহাবুব আলম, বিপিএম, পিপিএম, বিপিএমএস (বার), কমান্ডার,খন্দকার আল মঈন বিপিএম(বার),পিএসসি, পরিচালক,লিগ্যাল এন্ড মিডিয়া উইং, র‌্যাব ফোর্সেস সদর দপ্তর, লেঃ কর্নেল মোঃ ফিরোজ কবির,পিপিএম, পিএসসি,অধিনাায়ক,র‌্যাব-৬, খুলনা সহ র‌্যাবের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

আরও খবর: সারাদেশ