সারাদেশ

এক রাতে বিএনপির ৬২ নেতাকর্মী গ্রেপ্তার

  প্রতিনিধি ৩০ নভেম্বর ২০২২ , ৩:২৫:১৬ প্রিন্ট সংস্করণ

 

নীলাকাশ টুডেঃ চাঁপাইনবাবগঞ্জে এক রাতে বিএনপির ৬২ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার (২৯ নভেম্বর) দিবাগত রাতে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় ১১, শিবগঞ্জে ১৩, নাচোলে ১৯, গোমস্তাপুরে ১৪ ও ভোলাহাটে ৫ জন বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার করেছে থানা পুলিশ। বুধবার সকালে তাদেরকে আদালতে পাঠানো হয়।

জেলার পাঁচ থানার ওসি গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।

 

চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপির সদস্য সচিব আলহাজ্ব রফিকুল ইসলাম মুঠোফোনে বলেন, আগামী ৩ ডিসেম্বর রাজশাহীর সমাবেশ উপলক্ষে নেতাকর্মীরা যখন প্রস্তুতি নিচ্ছে, ঠিক তখনই হয়রানি করার জন্য ককটেল নিক্ষেপের কাল্পনিক অভিযোগে মামলা করা হয়েছে। বাড়ি বাড়ি অভিযান চালিয়ে বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীদের গ্রেপ্তার করছে পুলিশ।

জেলা বিএনপির আহ্বায়ক গোলাম জাকারিয়া বলেন, রাজশাহীতে বিএনপির বিভাগীয় সমাবেশে লোকসমাগম ঠেকাতে চাঁপাইনবাবগঞ্জে পুলিশ এক রাতে বিএনপির ৬২ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে। পাঁচটি মামলায় আসামি করা হয়েছে প্রায় ৪ শতাধিক বিএনপি নেতাকর্মীকে। পাঁচটিতেই পুলিশের ওপর ককটেল নিক্ষেপের অভিযোগ আনা হয়েছে। অথচ কোথাও কোনো ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেনি। এসব গায়েবি মামলায় কাউকে বাড়ি থেকে, কাউকে ব্যবসা প্রতিষ্ঠান বা রাস্তা থেকে পুলিশ ধরে নিয়ে গেছে।

চাঁপাইনবাবগঞ্জে অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও অপারেশন) মো. আবুল কালাম সাহিদ বলেন, ঘটনার প্রেক্ষিতে বিস্ফোরক আইনে মামলা হয়েছে। সেইসব মামলার আসামিদের গ্রেপ্তার করা হচ্ছে। এটা পুলিশের রুটিন ওয়ার্ক। রাজনৈতিক কারণে বিএনপি নেতারা এসব মামলাকে সাজানো বলছেন।

আরও খবর: সারাদেশ