তথ্য ও প্রযুক্তি

আপনা থেকে ‘লগ আউট’ ফেসবুক এবং ইনস্টাগ্রাম! দুনিয়া জুড়ে হইচই

  প্রতিনিধি ৫ মার্চ ২০২৪ , ৪:০৪:৪৩ প্রিন্ট সংস্করণ

নীলাকাশ টুডে 

আপনা থেকে ‘লগ আউট’ ফেসবুক এবং ইনস্টাগ্রাম! দুনিয়া জুড়ে হইচই, সমস্যা কোথায় স্পষ্ট নয় এখনও।

নিজে থেকেই লগআউট হয়ে যাচ্ছে ফেসবুক। সমস্যা ইনস্টাগ্রামেও। বিপাকে গ্রাহকেরা। দুনিয়া জুড়েই হইচই। সমস্যা কোথায়, স্পষ্ট নয় এখনও। মার্ক জ়াকারবার্গের সংস্থা এখনও এই নিয়ে বিবৃতি দেয়নি।

 

নিজে থেকেই লগআউট হয়ে যাচ্ছে ফেসবুক। সমস্যা ইনস্টাগ্রামেও। মঙ্গলবার এই নিয়ে বিপাকে গ্রাহকেরা। দুনিয়া জুড়েই এই সমস্যা দেখা দিয়েছে। গ্রাহকেরা সমস্যার কথা সমাজমাধ্যমে পোস্ট দিয়ে জানিয়েছেন। সমস্যার কারণ এখনও জানা যায়নি। এই নিয়ে এখন পর্যন্ত কোনও বিবৃতি দেয়নি অভিভাবক সংস্থা মেটা।

গ্রাহকদের অভিযোগ, নিজে থেকেই লগ আউট হয়ে যাচ্ছে ফেসবুক অ্যাকাউন্ট। তার পর চাইলেও আর লগ ইন করা যাচ্ছে না। ইনস্টাগ্রামেও সমস্যা দেখা দিয়েছে। ব্যবহারকারীদের অভিযোগ, নিজেদের পোস্ট, স্টোরি, কমেন্ট রিফ্রেশ করতে সমস্যা হচ্ছে। মার্ক জ়াকারবার্গের মেটারই তৈরি আর এক অ্যাপ ‘থ্রেডস’-এও সমস্যা দেখা দিয়েছে।

 

(এই খবরটি সবে প্রকাশ করা হয়েছে। বিস্তারিত কিছু ক্ষণের মধ্যে আসছে। পাতাটি কিছু ক্ষণ পর পর ‘রিফ্রেশ’ করলে আপনি সর্বশেষ খবর দেখতে পাবেন। দ্রুত খবর পৌঁছে দেওয়ার সময়েও আমাদের তথ্যের সত্যাসত্য সম্পর্কে সচেতন থাকতে হয়। সে জন্যই যে কোনও ‘খবর’ পাওয়ার পর সেটি সম্পর্কে নিশ্চিত না-হয়ে আমরা তা প্রকাশ করি না। ‘ফেক নিউজ়’ বা ভুয়ো খবরের রমরমার সময়ে এই পদ্ধতি আরও জরুরি)

 

আরও খবর: তথ্য ও প্রযুক্তি