জাতীয়

পদ্মা সেতু উদ্বোধন, এসএসসি পরীক্ষার তারিখ পরিবর্তন

  প্রতিনিধি ১২ জুন ২০২২ , ৯:৩০:৫৬ প্রিন্ট সংস্করণ

 

নীলাকাশ টুডেঃ বহুল প্রত্যাশিত পদ্মা বহুমুখী সেতুর উদ্বোধন উপলক্ষে এসএসসি পরীক্ষার সময়সূচী কিছুটা পরিবর্তন করা হয়েছে। এতে ২৫ জুনের সব পরীক্ষা ২৪ জুন শুক্রবার অনুষ্ঠিত হবে।

রোববার (১২ জুন) সকালে সচিবালয়ে এবারের এসএসসি পরীক্ষা নিয়ে সাংবাদিকদের ব্রিফিং করার সময় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এ কথা জানান।

তিনি বলেন, বহুল কাঙ্ক্ষিত পদ্মা সেতু উদ্বোধনের দিন গোটা জাতি উৎসবে মাতবে। এজন্য ওই দিনের পরীক্ষা এক দিন এগিয়ে আনার সিদ্ধান্ত হয়েছে।

তিনি বলেন, পরীক্ষায় জালিয়াতি রোধ ও নিরাপত্তার স্বার্থে আগামী ১৫ জুন থেকে ৭ জুলাই পর্যন্ত দেশের সব কোচিং সেন্টার বন্ধ থাকবে।

দীপু মনি বলেন, ১৯ জুন থেকে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হবে। সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন করতে প্রস্তুতি চূড়ান্ত করা হচ্ছে।

তিনি জানান, সংশোধিত সিলেবাসে দুই ঘণ্টায় পরীক্ষা হবে। এসএসসি পরীক্ষাকে কেন্দ্র করে সামাজিক মাধ্যমে প্রশ্নফাঁসের গুজবের বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনী নজরদারি করবে।

পরীক্ষার সময় করোনাভাইরাস সংক্রমণের কথা মাথায় রেখে স্বাস্থ্যবিধি মানাতে কড়াকড়ি ব্যবস্থা নেওয়ার কথাও জানান শিক্ষামন্ত্রী দীপু মনি।

রুটিন অনুযায়ী এবারের এসএসসি পরীক্ষা শুরু হবে ১৯ জুন। শেষ হবে ৬ জুলাই। সব পরীক্ষাই সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

সাধারণত ফেব্রুয়ারি মাসে এসএসসি ও সমমানের পরীক্ষা হয়ে থাকে। তবে করোনা মহামারির কারণে গত দুই বছর এই ধারাবাহিকতায় ছেদ পড়ে।

এসএসসি ও সমমানের পাশাপাশি এইচএসসি ও সমমানের পরীক্ষাও কয়েক মাস পিছিয়ে অনুষ্ঠিত হচ্ছে।

আরও খবর: জাতীয়