জাতীয়

বিএনপির অবস্থান কর্মসূচি, পুলিশের ৭ থানায় ১১ মামলা

  ঢাকা অফিস ৩০ জুলাই ২০২৩ , ৮:৪৩:০৩ প্রিন্ট সংস্করণ

 

 

গত শনিবার রাজধানীর বিভিন্ন পয়েন্টে বিএনপির অবস্থান কর্মসূচিকে ঘিরে ডিএমপির ৭টি থানায় ১১টি মামলা দায়ের করেছে পুলিশ। এসব মামলায় ৫৪৯ জনকে আসামির নাম উল্লেখসহ অসংখ্য অজ্ঞাতনামা ব্যক্তিকে আসামি করা হয়েছে। মামলাগুলোতে অগ্নিসংযোগ, ভাঙচুর এবং বেআইনি জনতাবদ্ধের অভিযোগ আনা হয়েছে।

এ পর্যন্ত থানায় যেসব মামলা হয়েছে সেগুলোর মধ্যে, কদমতলীতে একটি, যাত্রাবাড়ীতে দুটি, উত্তরা পশ্চিম থানায় দুটি, উত্তরা পূর্ব থানায় তিনটি এবং এয়ারপোর্ট সুত্রাপুর, ডেমরা ও বংশাল থানায় একটি করে মামলা হয়েছে। এছাড়াও বেশ কয়েকটি থানায় মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। ডিএমপি মিডিয়া সেন্টারের অতিরিক্ত উপকমিশনার কে এন রায় নিয়তি এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, বিষয়গুলো নিয়ে কিছুক্ষণের মধ্যে ব্রিফ করবেন ডিসি মিডিয়া ফারুক হোসেন।

 

এদিকে ‘ শনিবার রাতে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, শনিবারের অবস্থান কর্মসূচিকে কেন্দ্র করে আহত হয়েছেন ৫০০ জন এবং ১২৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। গত ১৯ মে হতে অদ্যাবধি বিএনপির কেন্দ্র ঘোষিত কর্মসূচিকে কেন্দ্র করে সারা দেশের প্রাপ্ত তথ্যানুযায়ী মোট মামলা ৩২০টি, মোট গ্রেপ্তার ১ হাজার ৫১৪ জন, মোট আসামি প্রায় ১ হাজার ৪৫০ জনেরও অধিক নেতাকর্মী।’

আরও খবর: জাতীয়