শিক্ষা

স্কুলের বাচ্চাদের পাতে মায়ের মমতায় খাবার বেড়ে দিলেন ইউএনও

  প্রতিনিধি ১৬ সেপ্টেম্বর ২০২২ , ৭:০৮:০৯ প্রিন্ট সংস্করণ

 

নীলাকাশ টুডেঃ ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার একটি গ্রামের স্কুলে গিয়ে শতাধিক শিশু শিক্ষার্থীকে নিজ হাতে খাবার বেড়ে খাইয়ে আলোচনায় এসেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া জেরিন। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে তিনি উপজেলার জটারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিশু শিক্ষার্থীদের মধ্যে মিড ডে মিল পরিবেশন করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া জেরিন জানান, ছোট ছোট বাচ্চারা দুপুর পর্যন্ত ক্লাস করে, এদের অনেকেই সাথে করে টিফিন না আনায় ক্ষুধায় কষ্ট পায়। তাই বাচ্চাদের কষ্ট লাঘবের জন্য মাঝে মাঝে উপজেলার বিভিন্ন বিদ্যালয়ে মিড ডে মিল আয়োজন করা হয়। স্থানীয় গন্যমান্য মানুষদের সহায়তাই এসবের আয়োজন করা হয়। সাদিয়া বলেন, এসব বাচ্চারা আমার সন্তানের মত। তাদেরকে নিজ হাতে খাবার বেড়ে দিতে পেরে আমি নিজেও আনন্দিত।

ইউএনও সাদিয়া বলেন, করোনার কারণে অনেক স্কুলেই শিক্ষার্থী ঝরে গেছে। এ ধরনের অনুষ্ঠান করলে শিশুরা স্কুলমুখী হবে, ঝরে পড়াও কমবে।

কালীগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে ও ফিরোজ মেডিকেল অ্যান্ড টেকনোলজি ফাউন্ডেশনের আয়োজনে কালীগঞ্জ উপজেলার রায়গ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী হোসেন অপু, উপজেলা সহকারী শিক্ষা অফিসার মাজেদুর রহমান, ফিরোজ মেডিকেল অ্যান্ড টেকনোলজি ফাউন্ডেশনের চেয়ারম্যান ফিরোজ আহমেদ, বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মোস্তফা ও অন্যান্য শিক্ষকরা ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। মাতৃস্নেহে শিশুদের পাতে খাবার তুলে দেয়ায় শিক্ষকরাও ওই ইউএনওর ভূয়সি প্রশংসা করেন।

আরও খবর: শিক্ষা