সারাদেশ

শ্যামনগরে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ, আহত ১৭

  প্রতিনিধি ২৭ ডিসেম্বর ২০২২ , ৬:০৯:০৩ প্রিন্ট সংস্করণ

 

সাতক্ষীরা প্রতিনিধিঃ সাতক্ষীরার শ্যামনগরে উপজেলা ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে ১৭ জন আহত হয়েছেন। মঙ্গলবার বেলা ২টার দিকে উপজেলা সদরের গোপালপুর এলাকায় এ ঘটনা ঘটে। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ছাত্রলীগের নেতা-কর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, উপজেলা কমিটিতে পদ না পাওয়া রাজু মণ্ডল ও সদ্য গঠিত কমিটির সভাপতি আব্দুল হাকিম সবুজের সমর্থকদের মধ্যে এই সংঘর্ষ হয়েছে। এই সংঘর্ষের জন্য উভয় পক্ষ পরস্পরকে দায়ী করেছে এবং বিনা উসকানিতে নিজেদের ওপর হামলা হয়েছে দাবি করে এ ঘটনায় তাঁরা আইনের আশ্রয় নেওয়ার কথাও জানিয়েছে।

চলতি সপ্তাহে আব্দুল হাকিম সবুজকে সভাপতি ও মাহাবুব বাবুকে সাধারণ সম্পাদক করে উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়। এই কমিটি গঠনকে কেন্দ্র করে দীর্ঘ দিন ধরে এই দুই পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল।

এ নিয়ে উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল হাকিম সবুজ গণমাধ্যমকে জানান, কমিটি ঘোষণার পর মঙ্গলবার এলাকায় ফিরলে উপজেলার বিভিন্ন অংশ থেকে কর্মী সমর্থকেরা এসে তাঁকে শুভেচ্ছা জানান। বেলা ২টার দিকে কয়েক জন সহযোগীকে নিয়ে বাড়িতে যাচ্ছিলেন। পথে গোপালপুরে পৌঁছালে রাজুর নেতৃত্বে ২৫ থেকে ৩০ জন তাঁর ওপর হামলা করেন। এ ঘটনায় ঊর্ধ্বতন নেতৃবৃন্দের সঙ্গে পরামর্শ করে শ্যামনগর থানায় অভিযোগ করবেন বলেও জানান উপজেলা ছাত্রলীগ সভাপতি।

অন্যদিকে এ নিয়ে রাজু মণ্ডল গণমাধ্যমকে জানান, কর্মী সমর্থকদের নিয়ে আব্দুল হাকিম সবুজ মঙ্গলবার দুপুরের পর শোডাউন করতে গোপালপুর এলাকায় যান। এ সময় সবুজের সঙ্গে থাকা কর্মী সমর্থকেরা তাঁকে উদ্দেশ্য করে গালিগালাজ করেন। সেখানে উপস্থিত এলাকাবাসী এর প্রতিবাদ জানায়। এরপর সবুজের নেতৃত্বে ৩০ থেকে ৩৫ কর্মী সমর্থক তাঁদের ওপর হামলা করেন।

এ বিষয়ে শ্যামনগর থানার অফিসার ইনচার্জ মোঃ নুরুল ইসলাম বাদল গণমাধ্যমকে জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায় এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ নিয়ে লিখিত অভিযোগ পেলে পুলিশ আইনগত ব্যবস্থা নেবে।

আরও খবর: সারাদেশ