সারাদেশ

রাতের আঁধারে শ্রমিক নিখোঁজ

  মোঃ রাজিব হোসেন, জেলা প্রতিনিধি, মানিকগঞ্জ ১২ জুন ২০২৩ , ৮:১৯:০০ প্রিন্ট সংস্করণ

 

মানিকগঞ্জের ঘিওর উপজেলার বালিয়াখোড়া ইউনিয়নের বড় ধুলন্ডী এলাকায় নির্মাণাধীন কারখানায় কর্মরত মো রমজান আলী (৩৩) নামের এক শ্রমিক. রাতের আঁধারে নিখোঁজ হয়েছেন বলে জানা যায়। এক সপ্তাহ হলেও তার খোঁজ মেলেনি। নিখোঁজ রমজান আলী মানিকগঞ্জের শিবালয় উপজেলার উলাইল ইউনিয়নের বিরাজপুর গ্রামের আব্দুল আজিজের ছেলে। সংসার জীবনে তার দুটি শিশু সন্তান ও স্ত্রী রয়েছে।

রমজান আলীর বড় ভাই মো. লোকমান হোসেন জানান, গত রবিবার (৪ জুন) বিকেল ৫টার দিকে আমরা দুই ভাই ওই কারখানায় মাটি ভরাটের কাজ করতে যাই। রাত সাড়ে ১০টার দিকে রমজান আলী উথলী এলাকার বাবু এবং কলাগাড়িয়ার শিপনের সাথে রাতের খাবার খায়। কিন্তু রাত সাড়ে ১১টার পর থেকে তাকে আর খুঁজে পাওয়া যায়নি। ৬ জুন (মঙ্গলবার) নিখোঁজের ঘটনায় আমি বাদী হয়ে ঘিওর থানায় একটি সাধারণ ডায়েরি করি। ডায়েরি নং-৩৭০। গত শুক্রবার একটি অপরিচিত নম্বর থেকে আমাদের এলাকার জাহাঙ্গীরকে বলা হয়, রমজান আলী আমাদের কাছে অচেতন অবস্থায় আছে। তাকে ফেরত নিতে পনের হাজার টাকা লাগবে। কিন্তু পরবর্তীতে ওই মোবাইল ফোন বন্ধ থাকায় পুনরায় তাদের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি। রমজান আলীকে সুস্থ অবস্থায় ফিরে পেতে পুলিশ প্রশাসনের সর্বাত্মক সহায়তা কামনা করেন তিনি।

নিখোঁজ রমজানের খালাতো ভাই পিয়ার আলী সন্দেহ প্রকাশ করে জানান, এই ঘটনায় স্থানীয় কতিপয় লোকের যোগসাজশ থাকতে পারে। সর্বোপরি, যেকোন শর্তে তারা রমজান আলীকে সুস্থ অবস্থায় ফিরে পেতে চান।

ড্রাম ট্রাক মালিক মো. লেবু মিয়া জানান, শিবালয় থানা পুলিশের মাধ্যমে রমজানের মোবাইল ট্র্যাক করে যায়, গত ৪ তারিখ রাতে তার সর্বশেষ অবস্থান ছিল পেঁচারকান্দা এলাকায়। এর পর থেকে তার মোবাইল ফোন এখন পর্যন্ত বন্ধ রয়েছে।

ঘিওর থানার এসআই এবং জিডির তদন্ত কর্মকর্তা মো. আরবীকুল ইসলাম জানান, এই নিখোঁজের বিষয়ে আমরা গোটা বাংলাদেশে বার্তা পাঠিয়েছি। নিখোঁজের সন্ধান পেলেই আমরা পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবো।

ঘিওর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুর রহমান জানান, রমজান আলীর পরিবারের পক্ষ থেকে জিডি করা হয়েছে। রমজান আলীকে খুঁজে বের করতে আমাদের উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।

আরও খবর: সারাদেশ