সারাদেশ

রংপুর থেকে অপহৃত স্কুলছাত্রীকে ঝিকরগাছা থেকে উদ্ধার, দুই অপহরণকারী গ্রেফতার

  প্রতিনিধি ১৫ মার্চ ২০২৪ , ১০:৩১:০৬ প্রিন্ট সংস্করণ

আঃ জলিল, স্টাফ রিপোর্টার

রংপুর থেকে অপহৃত স্কুলছাত্রীকে উদ্ধার ও দুই অপহরণকারীকে গ্রেফতার করেছেন র‌্যাব-৬ যশোর ক্যাম্পের সদস্যরা। রংপুর থেকে অপহরণের পর গতকাল বৃহস্পতিবার ভোরে যশোরের ঝিকরগাছা থেকে ওই স্কুলছাত্রীকে উদ্ধার করা হয়। গ্রেফতার দুজন হলেন রংপুরের হারাগাছ উপজেলার বানুপাড়া এলাকার ইউসুফ আলীর ছেলে শাহাজাহান ওরফে সানি (২০) ও শাহিন মিয়া (২৮)। মামলা সূত্রে জানা গেছে, রংপুর জেলার হারাগাছ উপজেলার অক্সফোর্ড ইন্টারন্যাশনাল গ্রামার স্কুলের ১০ম শ্রেণির এক ছাত্রীকে ১৩ ফেব্রুয়ারি সকালে অপহরণ করে সানি ও তার ভাই শাহিন মিয়া।পরিবারের সদস্যরা খোঁজাখুঁজি করে তাকে না পেয়ে ৩ মার্চ হারাগাছ থানায় অপহরণ মামলা করেন ওই স্কুলছাত্রীর পিতা।
র‌্যাব-৬ যশোর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, মামলার তদন্তকারী কর্মকর্তার মাধ্যমে অবহিত হয়ে র‌্যাব-৬ যশোর ক্যাম্প অপহরণের বিষয়ে ছায়া তদন্ত শুরু করে।
একপর্যায়ে গোপনে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে গতকাল বৃহস্পতিবার (১৪মার্চ২৪) ভোরে যশোর জেলার ঝিকরগাছা উপজেলার গোলবাকপুর এলাকা থেকে সানি ও শাহিনকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের জিম্মায় থাকা ভিকটিমকেও উদ্ধার করা হয়। ঘটনার বিষয়ে জিজ্ঞাসাবাদে অপহৃত স্কুলছাত্রী র‌্যাবকে জানিয়েছে, স্কুলে যাওয়া-আসার পথে অপহরণকারী সানি প্রায়ই তাকে উত্ত্যক্ত করতো এবং প্রেমের প্রস্তাব দিতো। প্রস্তাবে রাজি না হওয়ায় ১৩ ফেব্রুয়ারি সহযোগীদের সহায়তায় তাকে জোরপূর্বক অপহরণ করে তাকে গোলবাকপুর এলাকায় অপহরণকারীর নানা বাড়িতে আটকে রেখে বিয়েতে রাজি করার চেষ্টা করে।

আরও খবর: সারাদেশ