খেলা

যে কারনে তামিমের স্ত্রীকে ফোন নম্বর দিলেন প্রধানমন্ত্রী

  ক্রীড়া প্রতিবেদক ৮ জুলাই ২০২৩ , ৭:২৭:৫৪ প্রিন্ট সংস্করণ

 

আফগানিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডেতে দলকে নেতৃত্ব দেওয়ার পরদিন চট্টগ্রামে একটি হোটেলে সংবাদ সম্মেলন করে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন তামিম। নাটকীয় নানা ঘটনাপ্রবাহের পর শুক্রবার গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন তিনি। এরপর প্রত্যাহার করেন অবসরের ঘোষণা।

গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করা ও আলোচনার সেই অভিজ্ঞতা নিজেই শুনিয়েছেন তামিম।

তামিম বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে আগেও অনেকবার দেখা হয়েছে। কিন্তু এবারের দেখাটা অন্যরকম এবং দারুণ আনন্দের। সেটা শুধু অবসরের সিদ্ধান্ত থেকে ফিরে আসার কারণেই নয়, আরও বেশি কিছু কারণে। খুবই সারপ্রাইজড হয়েছি। অবশ্যই ভালোও লেগেছে। শুধু আমার সঙ্গে নয়, আমার স্ত্রী আয়েশার সঙ্গেও কথা বলেছেন প্রধানমন্ত্রী।

এসময় প্রধানমন্ত্রী, আয়েশাকে মাঠে নিয়ে যাই না, খেলা দেখতে নিয়ে যাই না বলে আমাকে বকাও দিলেন বেশ! পরে আয়েশাকে তার (প্রধানমন্ত্রী) ফোন নম্বর দিয়ে বললেন, এরপর যদি তামিমের মাথায় কোনো উল্টাপাল্টা ভাবনা আসে, তুমি সরাসরি আমাকে ম্যাসেজ দেবে আর ওকে নিয়ে আসবে আমার কাছে।

এর আগে আমরা দুপুর ২টা ৪০ মিনিটে আমরা যাই গণভবনে। কক্ষে পা দেওয়া মাত্র মাননীয় প্রধানমন্ত্রী আমাকে বললেন, কি তামিম, কী সব পাগলামি নাকি করছো! এসব করলে তো চলবে না। সবকিছু মাথা থেকে সরিয়ে ফেলো…।’ তিনি সবসময় এত আন্তরিক ও অধিনায়ক নিয়ে কথা বলেন, কোনো জবাব থাকে না। আমি শুধু হাসলাম।

তার পর কথা চলল দীর্ঘক্ষণ। আমার জীবনের এটি অনেক বড় স্মরণীয় এক ঘটনা। যেটি বললাম, আগেও অনেকবার অনেক জায়গায় উনার সঙ্গে দেখা হয়েছে। কিন্তু আজকেরটি অন্যরকম।

শুরুতে মাশরাফি ভাইয়ের সামনে আমার সঙ্গে কিছুক্ষণ কথা বলেছেন প্রধানমন্ত্রী। পরে আলাদা করে কথা বলেছেন, সেখানে আমি আর আয়েশা (স্ত্রী) ছিলাম শুধু। পাপন ভাই আসার পরও একসঙ্গে সবার কথা হয়েছে। তবে ২ ঘণ্টার বেশি সময় মনে হয় আলাদা করেই কথা বলেছেন আমার সঙ্গে প্রধানমন্ত্রী।

আরও খবর: খেলা