জাতীয়

বেসরকারি শিক্ষক-কর্মকর্তাদের জন্য সুখবর

  ঢাকা অফিস ১১ আগস্ট ২০২৩ , ৩:৩৫:১১ প্রিন্ট সংস্করণ

 

 

 

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক, কর্মকর্তা এবং কর্মচারীদের অবসর সুবিধা প্রাপ্তির ক্ষেত্রে ভোগান্তি কমাতে এক সঙ্গে কাজ করবে এটুআই পরিচালিত জাতীয় হেল্পলাইন ৩৩৩ এবং বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক ও কর্মচারী অবসর সুবিধা বোর্ড।

এ লক্ষ্যে বৃহস্পতিবার (১০ আগস্ট) রাজধানীর আগারগাঁওয়ে আইসিটি টাওয়ারে উভয় প্রতিষ্ঠানের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

এটুআইয়ের প্রকল্প পরিচালক মামুনুর রশীদ ভূঁইয়া এবং বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক ও কর্মচারী অবসর সুবিধা বোর্ডের সচিব অধ্যক্ষ শরীফ আহম্মেদ সাদী নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই সমঝোতা স্মারক স্বাক্ষর করেন।

এই চুক্তির আওতায়, অনলাইন আবেদনের মাধ্যমে এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের এককালীন আর্থিক সুবিধাসমূহের সেবা সহজ ও দ্রুততম সময়ে পৌঁছে দেওয়ার ক্ষেত্রে সমন্বয় করে কাজ করবে জাতীয় হেল্পলাইন ৩৩৩ এবং বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক ও কর্মচারী অবসর সুবিধা বোর্ড।

এতে এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীরা খুব সহজে তাদের আবেদনের অবস্থা সম্পর্কে অবগত হতে পারবেন। ৩৩৩ নম্বরে নিয়োজিত এজেন্টদের মাধ্যমে আবেদনকারীরা তাদের আবেদন করার পদ্ধতি সম্পর্কে জানতে পারবেন, তাদের পূর্বের আবেদনের বর্তমান অবস্থা সম্পর্কে নিশ্চিত হতে পারবেন এবং আবেদন করার সময় ও পরে কোনো জটিলতার সম্মুখীন হলে তার সহজ সমাধান পেতে পারবেন।

আগামী শনিবার (১২ আগস্ট) নাটোরের সিংড়া উপজেলায় এই হেল্পলাইন কার্যক্রমের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক।

আরও খবর: জাতীয়