সারাদেশ

বেনাপোল সানরাইজ পাবলিক স্কুলের উদ্দ্যোগে ডেঙ্গু পতিরোধে জনসচেনতা মুলক র‍্যালি ও লিফলেট বিতরণ

  আবু সাঈদ বেনাপোল প্রতিনিধিঃ- ২৭ জুলাই ২০২৩ , ৩:৪৪:৫৮ প্রিন্ট সংস্করণ

 

 

আসুন নিজে বাচি,অন্যকে বাচায় এটাই হোক আজকের প্রতিপাদ্য বিষয়ের ,দেশজুড়ে এডিস মশাবাহিত রোগ ডেঙ্গুর সংক্রমণ পরিস্থিতি ক্রমেই অবনতির দিকে যাচ্ছে। ডেঙ্গুর প্রতিরোধ ও এডিস মশা নিয়ন্ত্রণে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে যশোরের বেনাপোল দিঘীর পাড় সানরাইজ পাবলিক স্কুলের উদ্দ্যোগে ডেঙ্গু প্রতিরোধ মূলক জনসচেতনতা র‍্যালি ও লিফলেট বিতরণ অনুষ্ঠিত।

ইং (২৭/৭/২৩ )তাং সকাল ১১ঘটিকার সময় বেনাপল দিঘীর পাড় সানরাইজ পাবলিক স্কুলের আয়োজনে ডেঙ্গু প্রতিরোধ মূলক জনসচেতনতা জন্য বেনাপোল দিঘীরপাড় সানরাইজ পাবলিক স্কুলের বেনাপোল পৌরসভার বাজার কেন্দ্রীক র‍্যালির পাশাপাশি লিফলেট বিতরণ করা হয়।এই সময় স্কুলের প্রধান শিক্ষক আলহাজ্ব মোঃ নজরুল ইসলা বক্তব্য বলেন, সময়ের সঙ্গে সঙ্গে বাংলাদেশে ডেঙ্গু আশঙ্কাজনক রূপ ধারণ করছে।

ডেঙ্গুজ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে প্রতিনিয়ত। এখনই যথাযথ উদ্যোগ গ্রহণ না করা হলে ডেঙ্গু মহামারি সমস্যায় রূপ নিতে পারে। তবে সামাজিক সচেতনতা বৃদ্ধির মাধ্যমে এডিস মশার উৎপত্তিস্থলধ্বংস করে অল্প দিনেই ডেঙ্গু প্রতিরোধ করা সম্ভব।

আরও পড়ুনঃ যে ২৩ শর্ত দেওয়া হলো সমাবেশ করার জন্যে

সহকারী প্রধান শিক্ষক মোঃ ইমামুল ,বলেন আমরা ইস্কুলের ছাত্র ছাত্রীদের দের কিভাবে ডেঙ্গু প্রতিরোধে করা যায় তার প্রশিক্ষণ দিয়েছি।আর এ জন্যই বেনাপলের দিঘীর পাড় সানরাইজ পাবলিক স্কুলের শিক্ষক,শিক্ষার্থীদের উদ্দ্যোগে ডেঙ্গু প্রতিরোধ মূলক জনসচেতনতা র‍্যালির পাশাপাশি লিফলেট বিতরণের আজকের এই কর্মসুচি।

র‍্যালির র্নেতৃত্ব দেন স্কুলের শিক্ষক মোঃ শামীম রহমান মোঃ আবুল খায়ের মোঃ আতিকুর রহমান মোঃ জাহিদ হাসান, মোঃ ইসলাম মোঃ আব্দুল খালেক সহ স্কুলের ছাত্ররা

 

আরও খবর: সারাদেশ