ওপার বাংলা

বিএসএফের গুলিতে ‘চোরাচালানকারী’ নিহত

  প্রতিনিধি ৬ জুন ২০২২ , ২:১৪:৫৩ প্রিন্ট সংস্করণ

 

নীলাকাশ টুডেঃ ভারতের পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদের সাগরপাড়ায় চোরাচালানের সময় বিএসএফ জওয়ানদের গুলিতে নিহত এক যুবক। যদিও নিহত পাচারকারী ছিলেন না বলে দাবি পরিবারের।

চোরাচালানে বাধা দেওয়ায় জওয়ানদের উপর হামলা চালানোর অভিযোগ। তার জেরে বিএসএফের গুলিতে মৃত্যু হল এক যুবকের। রবিবার এই ঘটনা ঘটেছে মুর্শিদাবাদের সাগরপাড়ার রামনারায়ণপাড়ায়। নিহত ওই যুবকের থেকে প্রচুর ফেনসিডিল উদ্ধার করেছেন জওয়ানরা।

বিএসএফ সূত্রে জানা গিয়েছে, শনিবার ভোর রাতে সাগরপাড়ায় ভারত-বাংলাদেশ আন্তর্জাতিক সীমান্ত দিয়ে চোরাচালানের চেষ্টা চালাচ্ছিল এক দল পাচারকারী। সেখানে বিএসএফের আউট পোস্ট হয়েছে। বিএসএফের দাবি, ভোর ৩টে নাগাদ ১০-১৫ জনের একটি দল সীমান্ত দিয়ে চোরাচালানের চেষ্টা করছিল। তাতে জওয়ানরা বাধা দেন। কিন্তু ওই দলটি জওয়ানদের লক্ষ্য করে পাথর ছোড়ে বলে অভিযোগ। বিএসএফের দাবি, ওই দলটিকে সতর্ক করা হয়েছিল। কিন্তু তারা তা কানে তোলেনি। এর পর ওই দলটিকে লক্ষ্য করে গুলি চালান জওয়ানরা। তার জেরে রোহিল মণ্ডল নামে এক চোরাচালানকারীর মৃত্যু হয়। সেইসঙ্গে উদ্ধার হয়েছে ৫৩২টি ফেনসিডিলের বোতল। গুলির শব্দ শুনে বাকিরা পালিয়ে যায়।

রোহিলের বৌদি রহিমা বিবি অবশ্য উল্টো কথা শুনিয়েছেন। তাঁর দাবি, ‘‘আমার দেওর চাষের কাজে বেরিয়েছিল। পরে খবর আসে ও মারা গিয়েছে। ওকে গুলি করে মেরেছে বিএসএফ। ও কোনও বেআইনি ব্যবসা করত না।

আরও খবর: ওপার বাংলা