খেলা

ফাইনালের দিনে এক ব্রাজিল সমর্থকের কাণ্ড!

  প্রতিনিধি ১৮ ডিসেম্বর ২০২২ , ৬:৪৬:০৪ প্রিন্ট সংস্করণ

 

 

নীলাকাশ টুডেঃ বাংলাদেশ সময় রাত ৯টায় কাতারের লুসাইলের আইকনিক স্টেডিয়ামে শিরোপা জয়ের লড়াইয়ে মাঠে নামবে আর্জেন্টিনা ও ফ্রান্স। বিশ্বকাপ ফুটবলের শিরোপা নির্ধারণী এই ম্যাচে দলের চেয়ে আলোচনায় আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি।

ফ্রান্সের বিপক্ষে ফাইনালের লড়াইটা আর্জেন্টিনার জন্য মোটেও সহজ হবে না বলে মনে করছেন অন্যদলগুলোর সমর্থকরা। এই সমীকরণে আর্জেন্টিনা ও ফ্রান্সের লড়াই মাঠে শুরু হবার আগেই দু’দলের পক্ষে থাকা সমর্থকরা এখন ব্যস্ত তর্কযুদ্ধে। ফাইনালের এই দিনে দল বদলের ঘটনা ঘটিয়েছে ব্রাজিলের এক বেরসিক সমর্থক।

 

আর্জেন্টাইন দলপতি লিওনেল মেসির খেলায় মুগ্ধ হয়ে রংপুরে ব্রাজিলের এক সমর্থক নাম লিখিয়েছেন আর্জেন্টিনার সমর্থকদের সারিতে। দুধ দিয়ে গোসল করে ব্রাজিলের জার্সি খুলে গায়ে জড়িয়েছেন লিওনেল মেসির নাম্বার টেন জার্সি। ঘোষণা দিয়ে ব্রাজিল ছেড়ে আনুষ্ঠানিক ভাবে যোগ দিয়েছেন আর্জেন্টিনায়। ফাইনালের দিনে ব্রাজিল সমর্থকের এমন কাণ্ডে আর্জেন্টিনার সমর্থকরা খুশি হলেও ক্ষুদ্ধ ব্রাজিল ভক্তরা।

রোববার (১৮ ডিসেম্বর) দুপুরে রংপুর মহানগরীর লালবাগ এলাকায় নিজ বসতবাড়ির সামনে বড় ব্যানার টাঙিয়ে দল বদল করেন ৫০ বছর বয়সী ফুটবল অনুরাগী আতু মিয়া। এ সময় আর্জেন্টাইন ফ্যানস ক্লাবের সদস্যরা ছাড়াও স্থানীয় এলাকার লোকজন সেখানে উপস্থিত ছিলেন।

ব্রাজিল ছেড়ে আর্জেন্টিনার ভক্ত বনে যাওয়া আতু মিয়া বলেন, এখন আর আগের মতো ব্রাজিলকে ভালো লাগে না। এবার তারা ভালো খেলেছে, কিন্তু আশানুরূপ হয়নি। তবে আর্জেন্টিনা দলের খেলোয়াড় লিওনেল মেসির খেলা দেখে আমি মুগ্ধ হয়েছি। দলটির খেলোয়াড়দের আত্মবিশ্বাস আর মেসির দুরন্ত প্রচেষ্টা অভিভূত করার মতো। সেই অনুভূতি থেকে আমি ব্রাজিল থেকে আনুষ্ঠানিকভাবে আর্জেন্টিনার সমর্থক হিসেবে সবার সামনে নিজের অবস্থান জানান দিয়েছি।

তিনি আরও বলেন, আজকে যদি আর্জেন্টিনা শিরোপা জিতে যায়, এটি আমার জীবনের জন্য শ্রেষ্ঠ দিন হবে। আর যদি হেরে যায় সেটাও স্মরণীয় হয়ে থাকবে। তবে আমি বিশ্বাস করি আগামীতে লিওনেল মেসির মতো আর খেলোয়াড় আমরা সহজেই দেখতে পাব না। আমি চাই আজ আর্জেন্টিনা জিতুক।

আরও খবর: খেলা