ওপার বাংলা

প্রবল বৃষ্টির সঙ্গে ঝড়ো বাতাস, টিনের চালে গাছ ভেঙে পড়ে নিহত ৭

  নীলাকাশ টুডেঃ ১০ এপ্রিল ২০২৩ , ৪:৪৭:৫৫ প্রিন্ট সংস্করণ

 

প্রবল বৃষ্টি হওয়ায় মন্দিরের সামনের এক টিনের চালের নিচে আশ্রয় নিয়েছিলেন ৪০জন। যারা সবাই ছিলেন পূণ্যার্থী। কিন্তু বৃষ্টির সাথে ঝড়ো বাতাস হওয়ায় বিশাল একটি নিম গাছ ভেঙে পড়ে টিনের চালে। মারা গেছেন ৭ জন। হাসপাতালে ভর্তি এখনও ২৯ জন।

রবিবার (৯ এপ্রিল) বিকালে এই মর্মান্তিক ঘটনা ঘটে ভারতের মহরাষ্ট্রের অকোলায় একটি মন্দিরের সামনে। জানা গিয়েছে অন্তত ৪০ জন দাঁড়িয়ে ছিলেন ওই চালের নীচে। প্রবল বর্ষণে ধসে পড়ে মাথার উপর টিনের আচ্ছাদন।

অকোলার জেলাশাসক নীমা অরোরা জানিয়েছন, ‘ওই টিনের চালের নীচে অন্তত ৪০ জন অপেক্ষা করছিলেন। দুর্ঘটনার পর তাদের মধ্যে ৩৬ জনকে হাসপাতালে ভর্তি করা হয়। তাদের মধ্যে ৪ জনকে মৃত ঘোষণা করা হয়। পরবর্তীতে মৃতের সংখ্যা বেড়ে হয় ৭। আকোলা জেলার পারস অঞ্চলে ওই পূণ্যার্থীরা একটি ধর্মীয় অনুষ্ঠান উপলক্ষে সমবেত হয়েছিলেন।

এই ঘটনায় গভীর শোকপ্রকাশ করেছেন মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশ। তিনি ট্যুইটারে তার শোকবার্তা জানিয়েছেন। মুখ্যমন্ত্রী একনাথ শিণ্ডে এই দুর্ঘটনায় নিহতদের পরিবারকে আর্থিক সাহায্য করার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান ফড়নবীশ।

দুর্ঘটনার পরেই ঘটনাস্থলে পৌঁছান জেলাশাসক এবং পুলিশ সুপার। আহতদের দ্রুত শুশ্রূষার ব্যবস্থা করা হয়। জেলা হাসপাতালে ভর্তি রয়েছেন আহতরা। যাদের আঘাত তুলনামূলকভাবে কম, তাদের প্রাথমিক শুশ্রূষা করা হয়।

আরও খবর: ওপার বাংলা