সারাদেশ

প্রতিপক্ষের হামলায় যুবক নিহত, পুলিশ সদস্যসহ আহত ৩

  নীলাকাশ টুডেঃ ২১ মার্চ ২০২৩ , ৮:৫৭:৪৪ প্রিন্ট সংস্করণ

 

মাগুরায় প্রতিপক্ষের হামলায় এক যুবক নিহত হয়েছে। এ সময় স্থানীয় গ্রামবাসীর দু’পক্ষের সংঘর্ষে আহত হয়েছে দুই পুলিশ সদস্যসহ তিন জন। ঘটনাস্থল থেকে ৮ গ্রামবাসীকে আটক করেছে পুলিশ।

মাগুরা সদর উপজেলার কুচিয়ামোড়া ইউনিয়নের গাংনী গ্রামে গতকাল সোমবার রাতে এ ঘটনা ঘটে। নিহত যুবকের নাম শহিদুল ইসলাম (২৫)। তিনি গাংনী গ্রামের বাদশা মোল্লার ছেলে।

এলাকাবাসী জানান, সদরের কুচিয়ামোড়া ইউনিয়নের গাংনী ও পাটখালী গ্রামে আওয়ামীলীগ নেতা আব্দুর রহমান ও সাবেক ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম মন্টুর ছেলে বিপ্লব হোসেনের সমর্থকদের মধ্যে দীর্ঘদিন ধরে সামাজিক বিরোধ চলে আসছিল।

১৫ দিন আগে ভিলেজ পলিটিক্স নামে একটি সংগঠনের ব্যানারে স্থানীয় গাবতলা মাঠে সাংস্কৃতিক অনুষ্ঠান ও কনসার্টের আয়োজন করা হয়। এই আনুষ্ঠান ঘিরে স্থানীয়ভাবে বিভক্ত দুই পক্ষের মধ্যে বিরোধ সৃষ্ঠি হয়। চলমান এই বিরোধের জের ধরে গতকাল সোমবার রাত সাড়ে ৮ টার দিকে আব্দুর রহমান সমর্থক শহিদুল ইসলাম ও মানিক মোল্লা স্থানীয় বাজার থকে বাড়ি ফেরার পথে পাটখালী তেতুল তলা নামক স্থানে পৌছলে বিপ্লব হোসেনের সমর্থকরা তাদের উপর হামলা চালায়।

বিপ্লব হোসেনের সমর্থক গাংনী গ্রামের আমিরুল ইসলামের ছেলে আম্মানসহ একটি গ্রুপ ধারোলো অস্ত্র দিয়ে তাদের দুইজনকে কুপিয়ে জখম করে। এ সময় ঘটনা স্থলেই শহীদুল ইসলামের মৃত্যু হয়।

আহত মানিক মোল্লাকে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় উভয় পক্ষের মধ্যে উত্তেজনা ও সংঘর্ষ ছড়িয়ে পড়লে মাগুরা সদর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

এ সময় গ্রামবাসীর সংঘর্ষের মধ্যে পড়ে দুই পুলিশ সদস্য আহত হয়েছে।

সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) জব্বারুল ইসলাম জানান, সামাজিক বিরোধ নিয়ে প্রতিপক্ষের হামলায় সদরের গাংনী গ্রামে শহীদুল ইসলাম নামে এক যুবক নিহত হয়েছে। এসময় মানিক মোল্লা নামে অপর এক যুবক আহত হয়েছে। পরে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ ঠেকাতে গিয়ে রকিবুল ও মাছুম বিল্লাহ নামে দুই পুলিশ সদস্য আহত হয়।

আহত তিনজনকে মাগুরা ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে ভর্তি করা হয়। এছাড়া পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য ঘটনাস্থল থেকে ৮ গ্রামবাসীকে আটক করেছে।

পুলিশ সংঘর্ষের প্রকৃত কারণ উদঘাটন ও হামলাকারীদের সনাক্ত করে গ্রেপ্তারের চেষ্টা চালাচ্ছে।

আরও খবর: সারাদেশ