জাতীয়

প্রকল্পের কাজ নির্ধারিত সময়ে শেষ করার সুপারিশ

  প্রতিনিধি ১৬ জুন ২০২২ , ৫:০৫:৪৫ প্রিন্ট সংস্করণ

 

নীলাকাশ টুডেঃ নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্পের কাজ সম্পন্ন করার জন্য সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয়কে সুপারিশ করেছে এ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠক থেকে তারা এ সুপারিশ করে।

কমিটির সভাপতি রওশন আরা মান্নান বৈঠকে সভাপতিত্ব করেন। কমিটির সদস্য এনামুল হক, মো. আবু জাহির, রেজওয়ান আহাম্মদ তৌফিক, মো. ছলিম উদ্দীন তরফদার, সৈয়দ আবু হোসেন, রাবেয়া আলীম এবং মেরিনা জাহান এ সময় উপস্থিত ছিলেন।

বৈঠকে মুষ্টিমেয় সংখ্যক ঠিকাদার প্রতিষ্ঠান ছাড়া অন্য কোনো ঠিকাদার প্রতিষ্ঠান টেন্ডার জমা দিতে না পারা এবং দরপত্র দাখিলে প্রতিষ্ঠানগুলোর যোগ্যতা পিপিআর অনুসারে সহজীকরণ সম্পর্কে প্রাপ্ত অভিযোগ, বিআরটিএ’র আওতাধীন গাড়ির ফিটনেস সার্টিফিকেট, ড্রাইভিং লাইসেন্স স্মার্ট কার্ড, ডিজিটাল রেজিস্টেশন সার্টিফিকেট, ডিজিটাল নাম্বার প্লেট, মালিকানা হস্তান্তর প্রভৃতি গ্রাহক সেবা সম্পর্কে আলোচনা হয়।

এ সময় অসমতা ও দুর্নীতিরোধকল্পে সুষম ও সুষ্ঠুভাবে টেন্ডার প্রক্রিয়া সহজ করতে যথাযথ ব্যবস্থা গ্রহণ এবং নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্পের কাজ সম্পন্ন করার জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।

সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি বিআরটিএ’র ঢাকা অফিস পরিদর্শন, ড্রাইভিং লাইসেন্স স্মার্ট কার্ড সহজীকরণ এবং সড়কের শৃঙ্খলা ফিরিয়ে আনার লক্ষ্যে বিভাগীয় কমিশনার ও হাইওয়ে পুলিশের ডিআইজিদেরকে আগামী সভায় আমন্ত্রণ জানানোর জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।

আরও খবর: জাতীয়