সারাদেশ

নির্বাচনী সহিংসতায় গুলিতে নিহত এক

  প্রতিনিধি ৯ মার্চ ২০২৪ , ৬:২১:৪১ প্রিন্ট সংস্করণ

নীলাকাশ টুডে 

 

সোনারগাঁয়ের পিরোজপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ড উপনির্বাচনে ভোট গণনার সময় দুপক্ষের সমর্থকদের সংঘর্ষ হয়। এতে গুলিতে এক যুবক নিহত ও আরেকজন আহত হয়েছেন।

সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার মোশারফ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

 

নিহত হৃদয় (২৪) পিরোজপুর ইউনিয়নের দুধঘাটা গ্রামের আমিন হোসেন ভুঁইয়ার ছেলে। আহত ফারুক একই এলাকার মৃত কামাল হোসেনের ভুঁইয়ার ছেলে।

শনিবার (৯ মার্চ) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ করা হয়। ভোট গণনা শেষে মোরগ প্রতীকের প্রার্থী আজিজ সরকারকে বিজয়ী ঘোষণা করেন প্রিসাইডিং অফিসার।

এ সময় পরাজিত প্রার্থী কায়সার আহম্মেদ রাজু ও তার সমর্থকরা ফলাফল না মেনে ফলাফল পুনরায় গণনা করতে বলেন। একপর্যায়ে তারা উত্তেজিত হয়ে পড়েন। এতে দুপক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ও সংর্ঘষ শুরু হয়।

এ ঘটনায় উত্তেজনা ছড়িয়ে পড়লে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সোনারগাঁ থানা পুলিশের কয়েকটি টিম ঘটনাস্থলে যায়।

এ সময় গুলিতে তালা প্রতীকের দুই সমর্থক হৃদয় ও ফারুক গুলিবিদ্ধ হন।

তাদের উদ্ধার করে সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক হৃদয়কে মৃত ঘোষণা করেন। আহত ফারুককে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার মোশারফ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তালা মার্কার পরাজিত প্রার্থী কায়সার আহম্মেদ রাজু জানান, প্রশাসন নির্বাচনের ফলাফলের আগেই আমার স্বাক্ষর নেন। পরে মোরগ মার্কার প্রার্থীকে জয়ী ঘোষণা করা হলে আমার সমর্থকরা তা সঠিক নয় বলে উত্তেজিত হয়ে পড়ে। এতে দুপক্ষের মধ্যে হাতাহাতির একপর্যায়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গুলি ছোড়ে। গুলিতে আমাদের একজন সমর্থক হৃদয় নিহত হন এবং ফারুক নামের আরেকজন আহত হন।

এ বিষয়ে মোরগ মার্কার প্রার্থী আজিজ সরকার জানান, সারা দিন সুষ্ঠুভাবে নির্বাচন সংগঠিত হয়। ভোট গণনা শেষে আমাকে জয়ী বলে ঘোষণা করা হলে আমার সমর্থকদের নিয়ে বাড়ি চলে আসি। পরে পুলিশের সঙ্গে কীভাবে সংঘর্ষ হয়েছে তা সম্পর্কে জানা নেই।

সোনারগাঁ থানার এসআই পঙ্কজ সরকার জানান, নির্বাচন পরবর্তীতে ফলাফল ঘোষণা নিয়ে দুপক্ষের সংঘর্ষ হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ রাবার বুলেট ছোড়ে। পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রণে আছে।

প্রসঙ্গত, বছর খানেক আগে পিরোজপুর ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ড সদস্য মুজিবুর রহমান মারা যাওয়ার পর নির্বাচন কমিশন এ উপনির্বাচনের আয়োজন করে।

 

আরও খবর: সারাদেশ