রাজনীতি

নিরপেক্ষ নির্বাচন প্রসঙ্গে যা বললো জি এম কাদের

  নীলাকাশ টুডেঃ ১৩ জুন ২০২৩ , ৮:৩০:৩১ প্রিন্ট সংস্করণ

 

জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের বলেছেন, বর্তমান পদ্ধতিতে বা বর্তমান সরকারের অধীনে যেভাবে নির্বাচন হচ্ছে সেখানে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন আশা করা যায় না। এটার পরিবর্তন দরকার আছে। তবে পরিবর্তনটা কীভাবে হবে সেটার জন্য সব দলমত মিলিত হয়ে আলোচনা করে একমত হতে হবে।

মঙ্গলবার (১৩ জুন) দুপুরে শেরপুর সার্কিট হাউসে জেলা জাতীয় পার্টির দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণের আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

 

জিএম কাদের বলেন, বর্তমান যে শাসন পদ্ধতি তাতে প্রধানমন্ত্রীর হাতে দেশের শতভাগ ক্ষমতা ন্যস্ত করা আছে। কাজেই এখানে মন্ত্রীপরিষদসহ সবকিছু পরিবর্তন হলেও এটা খুব একটা গুণগত পরিবর্তন হবে না।

যুক্তরাষ্ট্রের আরোপ করা ভিসানীতি বাংলাদেশে সুষ্ঠু নির্বাচনে সহায়ক হবে বলে মনে করেন জি এম কাদের। তিনি বলেন, বাংলাদেশে সুষ্ঠু একটা নির্বাচন যাতে হয় সেজন্য যুক্তরাষ্ট্র একটি ব্যবস্থা নিয়েছে। তাদের দেশের ব্যাপারে এই অধিকার তাদের আছে। অবাধ সুষ্ঠু নির্বাচনে যারা বাধাগ্রস্ত করবে, তাদের সে দেশে ঢুকতে দেওয়া হবে না। তারা তাদের দেশের অভ্যন্তরীণ ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছে। ভিসা নীতিতে যা বলা হয়েছে তা দেশ ও জনগণের পক্ষেই যায়। আমরা তাই আমরা এই ভিসা নীতি সম্পূর্ণভাবে সমর্থন করি।

জাতীয় পার্টির চেয়ারম্যান আরও বলেন, অবাধ সুষ্ঠু নির্বাচন সবাই চায়। আমরা দেশের মানুষের কল্যাণের জন্যই কাজ করছি। আগামী নির্বাচনে কীভাবে নির্বাচন করব সেটা দলগতভাবে আলোচনা করে আমরা সিদ্ধান্ত নেব।

 

এসময় জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু, কো-চেয়ারম্যান রহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য মোস্তফা আল মাহমুদ, বিরোধী দলীয় সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদসহ কেন্দ্রীয় ও জেলা জাতীয় পার্টির নেতারা উপস্থিত ছিলেন।

আরও খবর: রাজনীতি